নিজস্ব প্রতিবেদন: মমতা বন্দ্যোপাধ্যায়ের কাটমানি ফেরত দেওয়ার হুঁশিয়ারির পর বিড়ম্বনায় শাসক দল। রাজ্যের বিভিন্ন জায়গায় তৃণমূল নেতানেত্রীদের ঘিরে কাটমানি ফেরত পেতে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ। এবার বাঁকুড়ায় জনরোষ থেকে বাঁচতে শিব মন্দিরে গিয়ে নিজেকে নির্দোষ প্রমাণের চেষ্টা করলেন বাঁকুড়া জেলা পরিষদের সদস্য বাণী হাজরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বাণী হাজরার বিরুদ্ধে প্রধানমন্ত্রী আবাস যোজনা, সরকারি ঋণ-সহ নানা প্রকল্পে   কাটমানি খাওয়ার অভিযোগ উঠেছে বাণী হাজরার বিরুদ্ধে। বাঁকুড়ায় এবার জয়লাভ করেছে বিজেপি। তারপর থেকে ঘরছাড়া ছিলেন বাণী হাজরা। বাড়ি ফিরতেই প্ল্যাকার্ড হাতে তাঁকে ঘিরে ধরেন বাসিন্দারা। দাবি করেন, ফেরত দিতে হবে কাটমানি। বিক্ষোভকারীদের হাত থেকে বাঁচতে শিবমন্দিরে গিয়ে শপথ করে নিজেকে নির্দোষ প্রমাণ করার চেষ্টা করেন তৃণমূলের নেত্রী।



লোকসভা ভোটে বিপর্যয়ের পর দলীয় বৈঠকে কাটমানি নিয়ে নেতানেত্রীদের সাবধান করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাটমানি নিয়ে থাকলে ফেরত দিতে নির্দেশও দেন। আর তারপরই জায়গায় শুরু হয় বিক্ষোভ। চাপে পড়ে তৃণমূল বিবৃতি দিয়ে জানায়,  দলে ৯৯.৯৯ শতাংশ নেতাই সত্‍ ও পরিশ্রমী। কিন্তু তাতেও থামছে না জনরোষ। বিক্ষোভের পিছনে বিজেপির হাত রয়েছে বলে অভিযোগ শাসক দলের। 


 ১ জুলাই কাটমানির বিরুদ্ধে রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিজেপি। ২ জুলাই কলকাতার হাজরা মোড়ে 'কাটমানি ফেরত দাও' জনসভা করতে চলেছে তারা। পুলিসের অনুমোদন না পেলে মুখ্যমন্ত্রীর বাড়ির উদ্দেশে মিছিল করার পরিকল্পনা করেছে তারা।    


আরও পড়ুন- 'এটা পাকিস্তান নয়, ভারতবর্ষ', ফতোয়া প্রসঙ্গে তৃণমূল সাংসদ নুসরতের পাশে বিজেপি মন্ত্রী দেবশ্রী