জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত বসিরহাটের সাংসদ হাজি শেখ নুরুল ইসলাম। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। দীর্ঘদীর্ঘ ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন হাজি নুরুল। দত্তপুকুরের ছোট জাগুলিয়া বয়রা গ্রামে নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি বসিরহাটের দুইবারের সাংসদ ও হাড়োয়া বিধানসভার দু-বারের বিধায়ক ছিলেন। বাম আমলে তিনি প্রথম বসিরহাট লোকসভা তৃণমূলের দখলে আনেন। দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Fisherman Missing| Kakdwip: সংসারে হাসি ফোটাতে সমুদ্রে পাড়ি জমিয়েছিল ৬৬ বছরের বৃদ্ধ, পুলিস মর্গের সামনে অপেক্ষায় ছেলেমেয়েরা


বুধবার দুপুরে বারাসাতের বাসভবনেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।  দীর্ঘদিন ধরে দিল্লি এবং কলকাতার বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। দুপুর ১.১০ মিনিট নাগাদ মারা যান তিনি। বেশকিছুদিন ধরেই ক্যান্সারে আক্রান্ত ছিলেন তিনি। ২০০৯ সালের তৃণমূল কংগ্রেসের বসিরহাটে দাঁড়িয়ে প্রথমবার জয় লাভ করে সাংসদ হয়েছিলেন হাজী নুরুল। ২০১৪ সালের জঙ্গিপুরে দাঁড়িয়ে পরাজিত হন তিনি। এরপর ২০১৬ সালে দল তাঁকে ফের হাড়োয়া বিধানসভায় দাঁড় করায়। সেখান থেকে জিতে বিধায়ক হন। এরপর ২০২১ সালে ফের হাড়োয়া বিধানসভা থেকে জয়লাভ করেন হাজি নুরুল ইসলাম।



২০২৪ সালে নুসরত জাহানকে সরিয়ে হাজী নুরুল ইসলামকে বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয়। মুখ্যমন্ত্রী এক্স হ্যান্ডেলে লেখেন, 'আমার শ্রদ্ধেয় সহকর্মী,  বসিরহাটের সাংসদ হাজী এসকে-এর মৃত্যুতে শোকস্তব্ধ। তিনি একটি প্রত্যন্ত সুন্দরবন এলাকার একজন নিবেদিতপ্রাণ সমাজসেবক ছিলেন এবং তিনি একটি অনগ্রসর অঞ্চলের দরিদ্র মানুষের উন্নতির জন্য কঠোর পরিশ্রম করেছিলেন। বসিরহাটের মানুষ তাঁকে সর্বদা মনে রাখবে। আমি তার পরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের প্রতি সমবেদনা জানাই।'



আরও পড়ুন, Lightning: ভয়ংকর 'ক্লাউড টু আর্থ' বজ্রপাতে বিদ্যুতে ঝলসাল শরীর! জখম ৯, ৪ মৃত্যুও...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)