নিজস্ব প্রতিবেদন: পথকুকুরকে পিটিয়ে মারার অভিযোগে চাঞ্চল্য তৈরি হল দেগঙ্গা ব্লকের ভাসিলিয়া এলাকায়। ঘটনাটি ঘটেছে রবিবার সকালে। থানায় অভিযোগ জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। অভিযুক্তেরা পলাতক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভাসিলিয়ায় এক ব্যক্তি রবিবার সকালের দিকে খাবারের লোভ দেখিয়ে একটি কুকুরকে (streetdog) তার বাড়িতে ডেকে এনে পিটিয়ে মারেন। স্থানীয়দের দাবি, তপন মণ্ডল নামের ওই ব্যক্তি আগেও এভাবে আরও ৪টি কুকুরকে মেরেছেন। ঘটনায় তাঁর স্ত্রীও জড়িত বলে অভিযোগ। স্থানীয় বাসিন্দারা দেগঙ্গা থানায় (deganga police station) একটি লিখিত অভিযোগ করেন। পরে তাঁরা বিষয়টি নিয়ে এক পশুপ্রেমী সংগঠনেরও (animal welfare association)দ্বারস্থ হন।


Also Read: পাচারের পথে আটকানো হল ৬০০-র বেশি টিয়া, ধৃত ৪


থানায় অভিযোগকারীদের হয়ে বাবলু পাল জানান, অভিযুক্ত তাঁর বাড়িতে খাবারের লোভ দেখিয়ে ডেকে নিয়ে যায় কুকুরটিকে। তারপর বাঁশ ও লাঠি দিয়ে তাকে বেধড়ক মারে। মারা যায় কুকুরটি। এ পর্যন্ত তিনি নাকি এইভাবে পাঁচটি কুকুর পিটিয়ে মেরেছেন।


'পশুপতি অ্যানিম্যাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে'র এক সদস্য অর্পিতা চৌধুরী
ঘটনার তীব্র নিন্দা করেন। তিনি ঘটনাটিকে 'জঘন্য' অ্যাখ্যা দিয়ে ওই অভিযুক্তকে 'বিকৃত মস্তিষ্ক' বলে উল্লেখ করেন। তিনি তাঁর শাস্তিও দাবি করেন। তিনি বলেন, পশুরা তো কথা বলতে পারে না। ওরা যখন আমাদের কাছে আসে, তখন বুঝতে হবে, ওদের খিদে পেয়েছে। তখন সেই ক্ষুধার্ত প্রাণীটিকে খাবারের লোভ দেখিয়ে ডেকে এনে পিটিয়ে মারা গর্হিত অপরাধ। অর্পিতা সমবেত বাসিন্দাদের আশ্বাস দেন, আগামীদিনেও তিনি বিষয়টির দিকে খেয়াল রাখবেন। যাতে কুকুরটির পোস্ট মর্টেম রিপোর্ট যথাযথ বেরয়, সেটাও দেখবেন। এবং অপরাধ প্রমাণিত হলে অপরাধী যাতে শাস্তি পান, নিশ্চিত করবেন তা-ও।


Also Read: মাতৃহীন বিড়ালছানাকে স্তন্যপান পথকুকুরের