প্রদ্যুত্‍ দাস: আরজি কর ঘটনার পর পথে নেমেছেন সমাজের প্রত্যেক স্তরের মানুষ। কুচবিহার থেকে কাকদ্বীপ সব জায়গায় প্রতিবাদের চিত্র উথে এসেছিল সামনে। তিলোত্তমার বিচারের দাবিতে একদিকে যেমন পথে নেমেছেন কলাকুশলীরা, অন্যদিকে ডেলিভারি বয়রাও সামিল হয়েছিলেন এই প্রতিবাদে। এবার তিলোত্তমার বিচার চেয়ে আন্দোলনে সামিল ভিখারিরাও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন,  Howrah: প্রতারণার জাল ছড়ানো ছিল কানাডা পর্যন্ত, হাওড়ার কল সেন্টারে হানা দিয়ে উদ্ধার বিপুল টাকা


রোজ রাস্তায় রাস্তায় ভিক্ষা করে সেই টাকায় যাদের দিন গুজরান হয়, তারাও এবার তিলোত্তমার বিচারের দাবীতে একজোট হলেন। জলপাইগুড়ি জেলার একাধিক জায়গায় তাঁদের ওই ভিক্ষার টাকা থেকেই সাহাজ্যের হাত বাড়িয়ে দিয়েছেন তাঁরা। যাতে অর্থের অভাবে নাগরিকদের লড়াই আন্দোলন থেমে না যায় তার জন্য দলবেঁধে আর্থিক সাহায্য করলেন জলপাইগুড়ি নাগরিক সংসদের সদস্যদের। এমনই এক অভূতপূর্ব ঘটনার সাক্ষী থাকলো শহর জলপাইগুড়ি। জলপাইগুড়ি ডিবিসি রোড এলাকায় রয়েছে একটি বহু প্রাচীন শনি মন্দির। জানা গিয়েছে, প্রতি শনিবার পূজো দিতে সকাল থেকে প্রচুর ভিড় হয়। তাই সেখানে জলপাইগুড়ি শহরের বিভিন্ন প্রান্ত থেকে ভিখিরিরা আসে। শনিবার সেখানে পুজো দিতে জলপাইগুড়ি নাগরিক সংসদের এক সদস্যা দীপা সরকার। পুজো শেষ করে তিনি মন্দিরের বাইরে ভিখারিদের ভিক্ষা দিচ্ছিলেন তিনি। সেই মুহূর্তে তাঁর হাতে ছিল নাগরিক সংসদের কুপন। যেই কুপনের মাধ্যমে তাঁরা আর্থিক সাহায্য করবেন তিলোত্তমা এর বিচারে। সেই কুপন দেখে ভিখারিরা তাকে জিজ্ঞাসা করেছিলেন সেই বিষয়ে। দীপা তাঁদের সেই বিষয়ে বিস্তারিত খুলে বলেন। এরপর ভিখারিরা এগিয়ে এসে তাঁরাও আর্থিক সাহায্য করবেন বলে দাবি করেন বলে জানা গিয়েছে। 


এরপর, একে একে মোট ১৫ জন ভিখারি নাগরিক সংসদের ওই কুপন সংগ্রহ করেন। উল্লেখ্য, জলপাইগুড়ি নাগরিক সংসদ শুরু থেকেই তিলোত্তমার বিচার চেয়ে পথে নেমেছিল। রাত দখল থেকে শুরু করে মানব বন্ধন সর্বত্র তাঁদের দেখা গিয়েছে খবরের শিরোনামে। এবার বিচারের দাবিতে ভিখারিদের আর্থিক সাহায্য করার কথা আলোড়ন তৈরি করেছে জলপাইগুড়ি শহরে।


আরও পড়ুন,  Balurghat: টানাটানির সংসারে মণ্ডপে হাতের কাজ করে নতুন আশার আলো দেখছেন ২০০ মহিলা


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)