নিজস্ব প্রতিবেদন: ধীরে ধীরে কমছে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৩,৫১২ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। একদিন আগেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৩,৮০৫। করোনার শিকার হন ৩৪ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, আক্রান্তের সংখ্যার পাশাপাশি কমছে পজিটিভিটি রেটও(Positivity Rate)। গত একদিনে রাজ্যে পজিটিভিটি রেট কমে হয়েছে ৫.৬৫ শতাংশ। একদিন আগে এই হার ছিল ৬.১৫ শতাংশ। ফলে কিছুটা হলেও  আশার আলো দেখছে রাজ্য সরকার।


প্রসঙ্গত, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা(Covid Case) নির্ভর করে স্য়াম্পেল টেস্টের(Sample Test) সংখ্যার উপরে। গত একদিনে রাজ্যে করোনা স্য়াম্পল টেস্ট হয়েছে ৬২,১২৫টি। একদিন আগে ওই সংখ্যা ছিল ৬১,৮৮৩। ফলে টেস্টের সংখ্যা বাড়ালেও লাফিয়ে বাড়েনি আক্রান্তের সংখ্য়া।


রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্য়ান অনুযায়ী, বাংলায় এখনওপর্যন্ত করোনার শিকার হয়েছেন ২০,৫৫০। আক্রান্তের সংখ্যা ১৯,৯০,১৭৯। শনিবারের পরিসংখ্য়ান অনুযায়ী রাজ্যে করোনায় মৃত্যুর হার ১.০৩ শতাংশ। আর সুস্থতার হার ৯৭.০৬ শতাংশ।


আরও পড়ুন-রবিবার থেকে বাড়ছে পাউরুটির দাম, কত টাকা বেশি গুণতে হবে জানেন?


এদিকে, কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলা বরাবরই করোনা আক্রান্তের তালিকায় উপরের দিকে থেকেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ৪৫৯, মৃত্যু ৩ জনের। উত্তর ২৪ পরগনায় গত একদিনে আক্রান্ত ৪৩৩ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ২১২ জন, করোনার শিকার ৫ জন।


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)