বরুণ সেনগুপ্ত: রাজ্য সরকারের বিরুদ্ধে ফের মুখ খুললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। বুধবার গান্ধী জয়ন্তীতে ব্যারাকপুর গান্ধীঘাটে এসেছিলেন আনন্দ বোস। সেখানেই রাজ্যের কর্মসংস্থান-সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারকে নিশানা করলেন রাজ্যপাল। কাজ নেই, খাবার নেই বাংলায়। এমন পরিস্থিতি গান্ধীজি চাননি বলে মন্তব্য করলেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মহালয়ার সকালে মর্মান্তিক দুর্ঘটনা, টিউশন যাওয়ার পথে স্কুলছাত্রকে পিষে দিল জেসিবি


গান্ধী জয়ন্তীতে তাঁকে এদিন শ্রদ্ধা জানান রাজ্যপাল। এরপর সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল বলেন, এমন এক পবিত্র দিনে গান্ধীজিকে শ্রদ্ধা জানাচ্ছি। এই দিনে আমাদের আত্মসমালোচনা করা উচিত। আমরা খবর পাই মানুষ না খেয়ে মারা যাচ্ছে। বাংলায় পরিযায়ী শ্রমিকের সংখ্যা বাড়ছে। কর্মসংস্থান কমে গিয়েছে। এরকম জিনিস সভ্য সমাজে ঘটা উচিত নয়। এমনটা গান্ধীজি চাননি। সরকারের উচিত দেখা যেন রাজ্য কেউ যান না খেয়ে না মারা যায়। এটাই আজ শপথ নেওয়া উচিত।


রাজ্যপালের ওই মন্তব্য নিয়ে তৃণমূল নেতা অরূপ চক্রবর্তী বলেন, মহাত্মা গান্ধী যদি আজ থাকতেন তাহলে তিনি কি এটা চাইতেন যে মনরেগা প্রকল্পের টাকা সরকার আটকে দেবে? আড়াই বছর কাজ করার পরও শ্রমিকরা টাকা পাচ্ছেন না। এই দালাল রাজ্যপালকে প্রশ্ন করুন, গান্ধী মূর্তিতে মালা দিয়েছেন ভালো কথা কিন্তু গডসের জন্মদিনেও কি তিনি তাঁর গলায় মালা দেবেন? গান্ধীজি যদি থাকতেন তাহলে কি তিনি চাইতেন যে রাজ্যপাল তাঁর এক কন্যাসম মহিলাকে যৌন নির্যাতন করবেন? মহাত্মা গান্ধী থাকলে তিনি এটা ভাবতেন।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)