নিজস্ব প্রতিবেদন : রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আজ একদিকে যখন দিল্লিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করছেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি, অন্যদিকে নবান্নে তখন ৮ বছরের তৃণমূল সরকারের খতিয়ান পেশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তুলে ধরলেন রাজ্য সরকারের সাফল্যের কথা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সরকারের ৮ বছরের কাজের খতিয়ান পেশ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পরিকল্পনা রূপায়নে দেশে এক নম্বর বাংলা। তিনি বলেন, পরিকল্পনা খাতে খরচ বেড়েছে ৮ গুণ। তাই পরিকাঠামো খাতে ব্যয় বরাদ্দ বাড়ানো হয়েছে। আরও বলেন, জিএসটি বাবদ সরকারের আয় বেড়েছে। ২০১৭-১৮ সালে প্রায় ২৩ শতাংশ আয় বেড়েছে সরকারের। আবার সামাজিক খাতে ব্যয় ৯ গুণ বেড়েছে। কৃষিতে ব্যয় বৃদ্ধি হয়েছে ৪০ শতাংশ।


আরও পড়ুন, 'যা বলার বলেছি, সিদ্ধান্তগ্রহণ তাঁদের হাতে', মোদী-শাহের সঙ্গে বৈঠকের পর বললেন রাজ্যপাল


মুখ্যমন্ত্রী জানান, চলতি বছরে ৫৬ হাজার কোটি টাকা ঋণ শোধ করা হয়েছে। ১০০ দিনের কাজে যাতে কোনও অবহেলা না হয়, সেদিকে কড়া নজর দেওয়ার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী স্পষ্ট নির্দেশ, "১০০ দিনের কাজে কোনও অবহেলা বরদাস্ত নয়।" পাশাপাশি, ডিজিটাল রেশন কার্ড নিয়েও আজ ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারও ডিজিটাল রেশন কার্ড না থাকলে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন তিনি।