অয়ন ঘোষাল: শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শনিবারের পর। রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ থাকবে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলেই জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিস্টেম


ঘূর্ণাবর্ত রয়েছে জম্মু, রাজস্থান ও সংলগ্ন এলাকায় এবং মধ্যপ্রদেশ, বিদর্ভ, ছত্রিশগড় সংলগ্ন এলাকায়।


উত্তর বঙ্গোপসাগরে সুস্পষ্ট নিম্নচাপ তৈরি হয়েছে। পশ্চিম-মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে এর অবস্থান। বঙ্গোপসাগরের দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধপ্রদেশ সংলগ্ন উপকূলে এই নিম্নচাপের অভিমুখ।


আরও পড়ুন: Amartya Sen | Visva Bharati: অমর্ত্য সেনের পক্ষে সোশ্যাল মিডিয়ায় পোস্ট, বিশ্বভারতীতে সাসপেন্ড এক পড়ুয়া


দক্ষিণবঙ্গ


দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি; অন্যদিকে বিক্ষিপ্তভাবে বৃষ্টি থাকবে। আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় দিনে ও রাতে অস্বস্তি হবে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।


উত্তরবঙ্গ


আজ বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি উপরের দিকের এই পাঁচ জেলাতে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবারের পর বৃষ্টি কমতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।


কলকাতা


বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ বৃষ্টি হতে পারে কলকাতায়। শনিবার থেকে বৃষ্টি বাড়বে। আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টি হলেও জলীয় বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।


তাপমাত্রার পরিসংখ্যান


কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৪ থেকে ৯৪ শতাংশ।


আরও পড়ুন: Hooghly: 'কার অনুমতিতে বাড়ি ভাড়া দিয়েছেন'? তৃণমূলের রোষের মুখে বিজেপি নেতা!


ভিন রাজ্যে


প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোঙ্কন, গোয়া ঘাট ও মধ্য মহারাষ্ট্র এলাকায়। আগামী কয়েকদিনে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা হিমাচল প্রদেশ, উত্তরাখন্ড, হরিয়ানা, উত্তরপ্রদেশ, রাজস্থান, বিদর্ভ, ছত্রিশগড়, কোঙ্কন, গোয়া ঘাট ও মধ্য মহারাষ্ট্র এলাকায়।


ভারী থেকে অতি ভারী বৃষ্টি কর্নাটক, তামিলনাড়ু, পন্ডিচেরি, করাইকাল, কেরালা ও মাহেতে। ভারী বৃষ্টি হবে, অন্ধ্রপ্রদেশ ইয়ানাম তেলেঙ্গানা এবং ওড়িশা, অরুণাচল প্রদেশ, অসম ও মেঘালয়ে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)