অয়ন ঘোষাল: এড়ানো গেল না তাপপ্রবাহ। আগামী পরশু অর্থাৎ ২ জুন থেকে দক্ষিণবঙ্গের একাধিক জেলা তাপপ্রবাহের কবলে পড়তে চলেছে। শুক্রবার ২রা জুন তাপপ্রবাহের সতর্কবার্তা পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শনিবার ৩ জুন তাপপ্রবাহের সতর্কবার্তা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং নদিয়া জেলায়।


আরও পড়ুন: Abhishek Banerjee: রাস্তায় শুয়ে অভিষেকের কনভয় আটকানোর চেষ্টা তৃণমূলেরই ৩ নেতার! তারপর...


বুধবার বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা রয়েছে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ চব্বিশ পরগনা জেলায়।


উত্তরবঙ্গে তাপপ্রবাহ নেই। কিন্তু জুন মাসের ২ তারিখের পর থেকে মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের মতো পরিস্থিতি থাকবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায় আগামীকাল থেকে তিন-চার দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা থাকবে।


আরও পড়ুন: Abhishek Banerjee: 'কোথায় আসতে হবে বলুন, দম থাকলে ঘষে দেখান', দিলীপকে চ্যালেঞ্জ অভিষেকের..


কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বুধবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টা দুই থেকে চার ডিগ্রী তাপমাত্রা বাড়বে।  উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৭২ ঘণ্টায় ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা বাড়বে।


কলকাতাতেও তাপমাত্রা বাড়বে। আগামী কয়েক দিনে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি বাড়তে পারে। তাপ প্রবাহের সতর্কতা না থাকলেও আপাতত প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত চুড়ান্ত অস্বস্তিকর ঘর্মাক্ত পরিস্থিতি থাকবে। বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।


আজ কেমন আবহাওয়া কলকাতায়?


বুধবার আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। কিন্তু বৃষ্টির সম্ভাবনা অত্যন্ত নগণ্য। চুড়ান্ত অস্বস্তিকর আবহাওয়া তৈরি হবে। কাল দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেড়ে ৩৭.৪ ডিগ্রি হয়। কাল রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেড়ে ২৯.৭ ডিগ্রি হয়। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৯০ শতাংশ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)