অয়ন ঘোষাল : আরও বাড়ল রাতের তাপমাত্রা। আরও কমল শীতের আমেজ। শুক্রবার রাতের তাপমাত্রা এই সময়ের স্বাভাবিকের থেকে বাড়ল ৫ ডিগ্রি। ৫ ডিগ্রি বেড়ে তাপমাত্রা শুক্রবার রাতে রেকর্ড হয় ১৯.২ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনের তাপমাত্রায় কাল সামান্য পতন। যদিও স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি-ই ছিল দিনের তাপমাত্রা। শুক্রবার দিনের তাপমাত্রা রেকর্ড হয় ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস। পূর্বাভাস বলছে, আগামী ৪-৫ দিন শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে পূর্বাভাস এটাও বলছে যে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে সামান্য হলেও ফিরতে চলেছে শীতের আমেজ। তাও সেটা দিন চারেকের জন্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দক্ষিণবঙ্গ
আগামী ৪৮ ঘণ্টায় সামান্য ওঠানামা করতে পারে রাতের তাপমাত্রা। রবি ও সোমবার ফের নামবে পারদ। মঙ্গল ও বুধবার ফের সামান্য বাড়বে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শীতের আমেজ ফিরবে।


উত্তরবঙ্গ 
আগামী কয়েকদিন একইরকম আবহাওয়া থাকবে।‌ ২৪ ঘণ্টা পর থেকে তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।‌  সকালের দিকে সামান্য কুয়াশা পরে পরিষ্কার আকাশ। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।


পশ্চিমী ঝঞ্ঝা
শুক্রবার রাতে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার কথা পয়লা ফেব্রুয়ারি বুধবার। উত্তর-পশ্চিম ভারতে একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার দাপট চলবে।


নিম্নচাপ 
দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘনীভূত ঘূর্ণাবর্ত আজ দুপুরের মধ্যে  নিম্নচাপে পরিণত হবে। যার অভিমুখ রয়েছে শ্রীলংকা উপকূলের দিকে। আগামী তিনদিন ক্রমশ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগোবে এই নিম্নচাপ।


ভিন রাজ্য 
আগামী ২৪ ঘণ্টায় পাঞ্জাব ও রাজস্থানে শৈত্য প্রবাহের সম্ভাবনা রয়েছে। ঘন কুয়াশার দাপট থাকবে পাঞ্জাব, চণ্ডীগড় এবং হরিয়ানা সহ দিল্লির একাংশে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আরও এক দফায় উত্তর-পশ্চিম ভারতে বৃষ্টি, তুষারপাত এবং শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। শিলাবৃষ্টি হতে পারে  হিমাচল প্রদেশ ও  উত্তরাখণ্ডেও। এমনকি রাজস্থানেও শিলাবৃষ্টি হতে পারে। উত্তর-পশ্চিম ভারতে রবি ও সোমবার বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে।


আরও পড়ুন, Malda Murder: স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের পর গ্রামের এক মহিলাকে কুপিয়ে খুন...


Howrah Murder: নাজিরগঞ্জে 'প্রতিবাদী' যুবককে কুপিয়ে খুন! গ্রেফতার ২



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)