নিজস্ব প্রতিবেদন: মন্বন্তরের দিকেই যাচ্ছে পশ্চিমবঙ্গ, প্রয়োজনে আমাদের কাছে লাগান। করোনা পরিস্থিতিতে রাজ্যে সরকারের ভূমিকা নিয়ে ফের একবার সরব সিপিএম নেতা সুজন চক্রবর্তী। এ প্রসঙ্গে সোমবার তিনি বলেন,  "বেহালা, বনগাঁ কিংবা সোনারপুরের ছবি ভয়াবহ।  মন্বন্তর দেখিনি, কিন্তু তার ছবি দেখেছি। প্রায় সেই দিকেই কি এই রাজ‍্য যাচ্ছে? এই কঠিন অবস্থায় সরকারের ভূমিকা কী? সরকার তো শুধু ভয় পাইয়ে দিল‌‌‌।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: গেহলটের কৌশল প্রকাশ্যে! বিধানসভা অধিবেশনের বিরোধিতা না করেও সরকারকে ৩ প্রশ্ন রাজ্যপালের


পাশাপাশি রাজ্যের করোনা পরিস্থিতিকে "করুণ, ভয়াবহ ও অমানবিক চেহারা বলেই ব্যাখ্যা করেছেন তিনি। এই অবস্থায় মুখ‍্যমন্ত্রীর কাছে তাঁর আর্জি, 'আপনি দয়া করে ব‍্যবস্থা নিন।  ওয়ার্ড ব্লক ভিত্তিক ভলান্টিয়ার টিম করুন। আমরা তৈরি আপনার সাহায্য করতে। আমাদের স্বেচ্ছাসেবকরা সবাই তৈরি।


অন্যদিকে রাজ্য প্রশাসনকে দুষে অধীর চৌধুরীর অভিযোগ, "করোনা মোকাবেলায় রাজ‍্য সরকারের অব‍্যবস্থা নজরে এসেছে। অন‍্য রাজ‍্য পারছে, আমরা কেন পারছি না। ক্রমশ পশ্চিমবঙ্গে আমরা অমানবিক দৃশ‍্য দেখে আতঙ্কিত হচ্ছি। বাংলার এই অমানবিক চেহারা দেখে আমি যন্ত্রনা পেলাম। বাংলার মানুষের কাছে আবেদন, আমরা আতঙ্কিত হয়ে অমানবিক না হ‌ই।"


করোনা ভীতি নিয়ে তাঁর মন্তব্য, "আজ একজনের করোনা হয়েছে কাল আমার হতে পারে। করোনার বিরুদ্ধে মোকাবেলা সঙ্ঘবদ্ধভাবে করতে হবে। মানুষের মধ‍্যে সচেতনতা বাড়ানোর কথা বলেছিলাম রাজ‍্য সরকারকে। সারা বিশ্বের কাছে বাংলা সম্পর্কে ভুল বার্তা যাচ্ছে।"


তিনি আরও বলেন, দিল্লিতে সুস্থতার হার ৮৮ শতাংশ। দিল্লি, গোয়া, কর্নাটক পারে বাংলা পারেনা কেন? বাংলায় স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে। চূড়ান্ত বেনিয়ম, যা খুশি তাই করার রাজ‍্যে রূপান্তরিত হয়ে উঠেছে বাংলা। বাংলায় রাজনীতি আছে, সন্ত্রাস আছে, লুঠ আছে, কাটমানি আছে, কিন্তু মানুষের সেবার উপযুক্ত পরিবেশ নেই।