নিজস্ব প্রতিবেদন: পাঁচ বছর হতে না হতেই রাজনীতি নিয়ে কি এবার মোহভঙ্গ হল প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়ার? তৃণমূল কংগ্রেস ছাড়লেন বাইচুং ভুটিয়া। টুইটে তৃণমূল কংগ্রেস ছাড়ার কথা স্পষ্ট জানিয়ে দিলেন পাহাড়ি বিছে। একই সঙ্গে বাইচুং জানান, অন্য কোনও দলের সদস্যও তিনি নন।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

২০১৪ সালে লোকসভা নির্বাচনে রাজনীতির আঙিনায় পা রাখেন ভারতীয় ফুটবলের আইকন। পাহাড়ে ভোট টানতে পাহাড়ি বিছেকেই প্রচারের মুখ করেছিল তৃণমূল কংগ্রেস। কিন্তু লোকসভা নির্বাচনে ব্যাপক ধাক্কা খায় শাসক দল। 


* ২০১৪ সালে লোকসভা নির্বাচনে দার্জিলিং কেন্দ্রে বিজেপি'র এসএস আলুওয়ালিয়ার কাছে বিপুল ভোটে (১,৯৭,২৩৯) পরাজিত হন তৃণমূল কংগ্রেস প্রার্থী বাইচুং ভুটিয়া। 


একই ছবি দেখা যায় ২০১৬ সালের বিধানসভা নির্বাচনেও।   


* ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে শিলিগুড়ি কেন্দ্রে বাম প্রার্থী অশোক ভট্টাচার্যের কাছে ১৪,০৭২ ভোটে হারেন তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া।   


এটাই কি কারণ বাইচুংয়ের তৃণমূল ছাড়ার? না কি অন্য কোনও কারণ রয়েছে? 


লোকসভা এবং বিধানসভা, দুই নির্বাচনেই হারের কারণে দলের সঙ্গে খুব একটা সখ্যতা ছিল না প্রাক্তন এই জাতীয় ফুটবলারের। তৃণমূলে তাঁকে তেমন গুরুত্বও দেওয়া হচ্ছিল না। এমনকী দলের বিরুদ্ধেই কথা বলতে শোনা যায় বাইচুংকে।  গতবছর পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে যখন পাহাড়ে আগুন জ্বলছিল, তখন গোর্খাদের হয়ে কথা বলেছিলেন তিনি। সেকারণে তৃণমূল কংগ্রেসের তরফে বাইচুংকে সতর্কও করা হয়েছিল। এরপর রাজ্যের শাসক দলের সঙ্গে সম্পর্ক তলানিতে ঠেকে পাহাড়ি বিছের। রাজনৈতিক মহলের একাংশের দাবি, এই কারণেই হয়তো তৃণমূল কংগ্রেস ছাড়লেন বাইচুং ভুটিয়া। 


তবে রাজনীতি ছাড়ছেন না পাহাড়ি বিছে। শোনা যাচ্ছে, সিকিমে প্রত্যক্ষ রাজনীতির ময়দানে আবার দেখা যেতে পারে বাইচুংকে।