নিজস্ব প্রতিবেদন: নিউ ব্যারাকপুরের বিলকান্দার গেঞ্জি কারখানায় এখনও জ্বলছে আগুন। প্রায় ২৭ ঘণ্টা পরেও নিয়ন্ত্রণে আনা যায়নি আগুন। কারখানায় আটকে পড়া চারজনেকে এখনও উদ্ধার করা যায়নি। ইতিমধ্যে বুলডোজার দিয়ে ওই বিল্ডিংয়ের একাধিক অংশ ভেঙে ফেলা হয়েছে। সেখান থেকে জল দিয়ে পকেট ফায়ার নেভানোর কাজ চলছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: রাজ্য সরকার ব্যর্থ, বিপর্যয়েও BJP বিধায়কদের কাজ করতে দেওয়া হচ্ছে না: Suvendu


সূত্রের খবর, ইতিমধ্যে দমকলের ২৪টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। তবে পরে ওই এলাকায় জলের সোর্স পাওয়ায়, সেখান থেকেই জল নিয়ে আগুন নেভানোর কাজ চলছে। জরুরিভিত্তিতে আগুন নেভানোর কাজ করছেন দমকল কর্মীরা। তবে এখনও ভিতরে ঢুকতে পারেননি দমকল কর্মীরা। ফলে কখন আগুন নিয়ন্ত্রনে আসবে, তা বলতে পারছেন না তাঁরাও। বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত ঘটনাস্থলে ছিলেন মন্ত্রী সুজিত বসু। সম্পূর্ণ কাজ তদারকি করেন তিনি। 


আরও পড়ুন: গত ৬ দিনে মাল ব্লকের একটি পঞ্চায়েতেই করোনায় মৃত্যু ৪ জনের


স্থানীয় সূত্রে খবর, ওই বিল্ডিংয়ের সামনের অংশের ছিল গেঞ্জি কারখানা এবং পিছনের অংশে ছিল একটি বেসরকারি হাসপাতালের গুদাম। যেখানে মজুত ছিল প্রচুর পরিমাণে বেবি ফুড, ডায়াপার ও স্যানিটাইজার। স্যানিটাইজার অতিমাত্রায় দাহ্য হওয়ায়, আগুন আরও বেশি ছড়িয়েছে বলে অনুমান। প্রসঙ্গত, বুধবার  রাত ২.৪৫ নাগাদ নিউ ব্যারাকপুরের বিলকান্দায় গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুন লাগে। কিন্তু এখনও নিয়ন্ত্রণে আসেনি আগুন। অত্যন্ত ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নেবানোয় অসুবিধার সম্মুখিন হচ্ছেন দমকল কর্মীরা।