নিজস্ব প্রতিবেদন : পাহাড়ে বনধ হচ্ছে না ২৯ ডিসেম্বের। পাহাড় থেকে বনধ প্রত্যাহারের ডাক দিলেন বিনয় তামাং। গোর্খা জনমুক্তি মোর্চার যুবদের কাছে আগামী রবিবারের বনধ প্রত্যাহারের আবেদন জানিয়েছেন তিনি। খ্রিস্টমাসের মরশুমে পাহাড়ে এখন পর্যটকের ঢল। পাশাপাশি রয়েছে দুকপা, সিকিমের নববর্ষ। সব মিলিয়ে সমতলের মতো পাহাড়েও এখন উৎসবের মেজাজ। এই পরিস্থিতিতে বনধ জনমানসে বিপরীত প্রভাব ফেলতে পারে। সেকথা ভেবেই বিনয় তামাংয়ের এই বনধ প্রত্যাহারের আবেদন বলে মনে করছে ওয়াকিবহল মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনধ-এর বিরোধী। এখন তৃণমূলকে সমর্থন করেন বিনয় তামাং। তাঁর স্পষ্ট কথা, তিনি পাহাড়কে বনধমুক্ত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। ভবিষ্যতেও পাহাড়কে বনধমুক্ত রাখতে প্রয়াস চালিয়ে যাবেন। তাই উৎসবের মপশুমে বনধে পাহাড়ের জনজীবন যাতে বিপর্যস্ত না হয়, সে কারণেই ২৯ তারিখের বনধ প্রত্যাহার করতে ডাক দিয়েছেন (বিনয়পন্থী) গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিনয় তামাং।


আরও পড়ুন, CAA: মানুষকে আইন বোঝাতে বাড়ি বাড়ি যাবেন ৩০ হাজার বিজেপি বিস্তারক


তার পরিবর্তে ২৮ ডিসেম্বর ও ৫ জানুয়ারি দুটি মিছিল করবে গোর্খা জনমুক্তি মোর্চা যুবরা। নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি-র প্রতিবাদে ২৮ ডিসেম্বর দার্জিলিং থেকে কার্সিয়ং মিছিল হবে। ৫ জানুয়ারি পাল্টা কার্সিয়ং থেকে দার্জিলিং পর্যন্ত পদযাত্রা করবে গোর্খা জনমুক্তি।