প্রসেনজিৎ মালাকার: বীরভূমে রাজনৈতিক প্রেক্ষাপটে এবার বড়ো পরিবর্তন। জেলা সভাধিপতির পদে বসতে চলেছেন অনুব্রত মন্ডল বিরোধী হিসাবে পরিচিত কাজল শেখ। এমনটাই তৃণমূল সূত্রে খবর। এই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামীকাল বুধবার বীরভূম জেলা পরিষদের বোর্ড গঠন। বীরভূম জেলা পরিষদ এককভাবে দখল করেছে তৃণমূল কংগ্রেস। ৫২টি সিটের মধ্যে মাত্র একটিতে জয়লাভ করতে পেরেছে বিরোধী। আর আগামীকাল বুধবার জেলা পরিষদ গঠনের আগেই, বীরভূম জেলার রাজনীতির এক বিশাল পরিবর্তন ঘটতে চলেছে তা অনুমান করছেন সকলেই।


বীরভূম জেলায় প্রথম থেকেই অনুব্রত মণ্ডলের বিরোধী হিসেবেই পরিচিত ছিলেন নানুরের তৃণমূল নেতা কাজল শেখ। অনুব্রত মণ্ডল থাকাকালীন সেভাবে দলে জায়গা না পেলেও অনুব্রত মণ্ডল গ্রেফতার হওয়ার পরেই কোর কমিটিতে জায়গা পায় কাজল।। আর এবার জেলা পরিষদ থেকে জয়লাভ করে জেলার সভাধিপতির পদে বসতে চলেছেন কাজল শেখ এমনটাই তৃণমূল্যে সূত্রে খবর।


আরও পড়ুন:


যদিও রাজনৈতিকভাবে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব এখনই এই বিষয়টি স্বীকার করছেন না। তারা বলছেন দলের উপর থেকে নির্দেশ আসবে। তবে কাজল সভাধিপতি হচ্ছে তা বীরভূম জেলার আনাচে-কানাছে কান পাতলেই প্রায় স্পষ্ট।


যদিও জেলা পরিষদে জয়লাভের পর কাজল শেখের মুখে অনুব্রত মণ্ডলের নাম শোনা গেলেও অনুব্রত মণ্ডলের বিরোধী হিসেবেই পরিচিত থাকা কাজল শেখ সভাধিপতি পদে বসার পর, বীরভূম জেলা থেকে কী নিশ্চিহ্ন হয়ে যাবে অনুব্রত মণ্ডল গোষ্ঠী? এমনই প্রশ্ন সামনে আসছে।


আরও পড়ুন:


ইতিমধ্যেই বীরভূম জেলায় অনুব্রত মণ্ডলের গোষ্ঠীরা যে কার্যত পিছিয়ে পড়েছে তা একেবারেই বলা যায়।। তারই মধ্যে এবার কাজল শেখের সভাধিপতি হওয়াকে নিয়ে রাজনৈতিক তরজা বৃদ্ধি পেয়েছে।


আগামীকাল বোর্ড গঠনকে কেন্দ্র করে ইতিমধ্যেই শুরু হয়েছে প্রস্তুতি। আজ বীরভূমের জেলা পরিষদের পাশেই জেলা স্কুল মাঠে শপথ গ্রহণের জায়গা পরিদর্শন করেন বীরভূম জেলার প্রাক্তন সভাধিপতি বিকাশ রায় চৌধুরী ও বীরভূম জেলা তৃণমূলের কোর কমিটির মেম্বার ও বিধায়ক অভিজিৎ সিংহ।


অন্যদিকে এবার বিজেপি কেন্দ্রীয় নেতা অনুপম হাজরার মুখে কাজল শেখের সুনাম। কাজল শেখের সভাধিপতি হওয়াকে কেন্দ্র করে অনুপম হাজরার বক্তব্য, 'আর যাই হোক আমি শুনেছি উনি অত্যাচারী নন। আমি কাজল শেখকে শুভেচ্ছা জানাই পাশাপাশি এটাও আবেদন করি মানুষের জন্য কাজ করতে'। পাশাপাশি তিনি এও দাবি করেছেন,' কাজল শেখের কাছে অনুরোধ যাতে তিনি তার জেলা সভাপতি অনুব্রত মণ্ডল কে অনুকরণ না করেন'।


হঠাৎ করেই বিজেপি নেতার মুখে কাজল শেখের সুনাম শুনে হতবাক রাজনৈতিক মহল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)