নিজস্ব প্রতিবেদন- বিশ্বভারতীর থেকে রাস্তা ফেরত নিল রাজ্য সরকার। কাচ মন্দির থেকে কালিসায়র পর্যন্ত রাস্তা বিশ্বভারতী কর্তৃপক্ষের থেকে ফেরত নিল রাজ্য সরকার। ওই রাস্তার অধিকার বিশ্বভারতীকে দিয়েছিল PWD. সেই রাস্তা দিয়ে গাড়ি চলাচল বন্ধ করা হয়েছিল। তবে এদিন বোলপুরে পৌঁছেই ওই রাস্তা ফেরত নেওয়ার কথা জানিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বোলপুরে দাঁড়িয়েও দুয়ারে সরকার প্রকল্পের সাফল্যের দাবি করলেনম মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে নতুন এক প্রকল্পের কথাও জানালেন। পাড়ায় পাড়ায় সমাধান। অর্থাত্, সাধারণ মানুষের সমস্যা সমাধানে এবার তৃণমূল স্তরে নেমে কাজ করবে রাজ্যের সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন তৃণমূল সুপ্রিমো দাবি করেন, বিশ্বভারতী এখন বহিরাগতদের দখলে চলে গিয়েছে। তিনি বলেন, ''অমর্ত্য সেন, রবীন্দ্রনাথ ঠাকুর আমাদের গর্ব। বাংলার গর্ব। বাংলার সংস্কৃতিকে বারবার টার্গেট করা হচ্ছে। আমাকে যেমন রাজনৈতিকভাবে টার্গেট করা হচ্ছে। অমর্ত্য সেনের মতো মানুষকে টার্গেট করা হচ্ছে। বাংলার সংস্কৃতির মেরুদণ্ড ভেঙে দেওয়ার চেষ্টা  চলছে। আমি দেশের মানুষকে বহিরাগত বলছি না। তবে বিজেপি বহিরাগত মানসিকতা আমদানি করেছে। এই মনোভাবে বাংলার সংস্কৃতি নষ্ট করার চেষ্টা চলছে। তবে বলে রাখি, বাংলার সংস্কৃতির মেরুদণ্ড ভেঙে দেওয়ার চেষ্টা করা হলে আমরা চুপচাপ থাকব না।''


আরও পড়ুন-  শহিদ দিবসে নন্দীগ্রামে মমতার সভা স্থগিত, কেন? কারণ স্পষ্ট করল তৃণমূল


এদিন জামবুনিতে মুখ্যমন্ত্রী আরও বলেন, ''রাজনৈতিক মতাদর্শকে ডান্ডা দিয়ে উড়িয়ে দিতে চাইছে বিজেপি। ওরা  বিকৃত তথ্য দিয়ে, মিথ্যে তথ্য দিয়ে বাংলার সংস্কৃতির মেরুদণ্ড ভেঙে দিতে চাইছে। তাই ভুলভাল বলছে বারবার। কখনও বলছে, রবীন্দ্রনাথের জন্ম নাকি এখানে, এই বোলপুরে। জোঁড়াসাঁকোর নামই জানে না। এভাবেই একের পর এক ভুল তথ্য দিচ্ছে।"