নিজস্ব প্রতিবেদন:  বিশ্বভারতীর প্রাক্তন ভারপ্রাপ্ত উপাচার্য,  প্রাক্তন কর্মসচিব,  প্রাক্তন রেজিস্টার ও ফিন্যান্স অফিসারকে সাসপেন্ড করল বিশ্বভারতী। কর্মসমিতির বৈঠকে রেজুলেশন পাল্টে দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ার পরই এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ।
শুক্রবার রাতে এই তিনজনের বিরুদ্ধে সাময়িক বরখাস্তের চিঠি জারি করা হয়েছে। বিশ্বভারতী সুত্রে খবর, তৎকালীন ভারপ্রাপ্ত উপাচার্য দর্শন বিভাগের অধ্যাপিকা সবুজকলি সেন, কর্মসচিব ডেপুটি রেজিস্ট্রার সৌগত চট্টোপাধ্যায় ও সেই সময়ের ফিন্যান্স অফিসার শমিত রায়ের বিরুদ্ধে কর্ম সমিতির বৈঠকে রেজুলেশন পাল্টে দেওয়ার অভিযোগ ওঠে।  অধ্যাপিকা সবুজকলি সেনকে অন্যায় ভাবে উপাচার্য হিসাবে তুলে ধরা হয়। এই অভিযোগ পাওয়ার পরে বিশ্বভারতী তদন্ত কমিটি গঠন করে।
সেই কমিটির অভিযোগের সত্যতা প্রমাণ করে এই তিনজনকে অপরাধী সাবস্ত করে। বিশ্বভারতীর উপাচার্য অধ্যাপক বিদুৎ চক্রবর্তী নেতৃত্বে কর্ম সমিতির বৈঠক হয়।
অভিযুক্তরা কী সাজা পাবেন, তা হাইকোর্টের কোনও প্রাক্তন বিচারপতিই করবেন বলে সূত্রের খবর। অভিযুক্তরা যাতে কোনও ভাবেই প্রভাব বিস্তার  করতে না পারে,   তদন্তের স্বার্থে এই তিনজনকে সাসপেন্ড করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।