নিজস্ব প্রতিবেদন: পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে চার্চে ভাঙচুরের ঘটনায় গ্রেফতার করা হল ৩ জনকে। রবিবার ভগবানপুরের একটি চার্চে হামলার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। ভাঙচুরের পর বোমাবাজি করা হয় বলেও অভিযোগ। বোমাবাজিতে আহত হয় ২ শিশু সহ ৪ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, ভগবানপুরের উত্তর শিবরামপুর এলাকায় অবস্থিত চার্চটি। এলাকায় এই চার্চটি নতুন-ই  তৈরি হয়েছে। রবিবার চার্চে একটি অনুষ্ঠান ছিল। প্রায় ৭০০ জন শিশু সহ তাদের পরিবার সেই অনুষ্ঠানে যোগ দিতে এসেছিল। অভিযোগ, সেইসময়ই আচমকা হামলা চালায় দুষ্কৃতীরা।


অভিযোগ, ১২টি বাইকে করে জনা ৩০ যুবক এসে হামলা চালায় চার্চে। যুবকরা জয় শ্রী ধ্বনি দিতে থাকে মুখে। লাঠিসোটা, ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। চার্চের ভিতরে ব্যাপক ভাঙচুর করে দুষ্কৃতীরা। আসবাপত্র তছনছ করে দেয়। লুটপাট করে জিনিসপত্র। মারধর করা হয় চার্চে উপস্থিত জনতাকে। ভাঙচুর করা হয় গাড়িও।  


পাশাপাশি দুষ্কৃতীদল ৫০০০ টাকা লুটও করে। একইসঙ্গে চার্চের ফাদারকে লক্ষ্য করে বোমাবাজি হয় বলেও অভিযোগ। সেইসময়ই বোমার আঘাতে জখম হয় ২ শিশু সহ ৪ জন। এই ঘটনায় চার্চের তরফে পরে ভগবানপুর থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ, থানায় অভিযোগ করার পর থেকে ফের নতুন করে শুরু হয় হুমকি দেওয়া।


আরও পড়ুন, 'লাশ গুনতে হবে আপনাদের', CAA বিরোধিতা নিয়ে বিরোধীদের হুমকি দিলীপের


যদিও, বিজেপি সব অভিযোগ অস্বীকার করে। গেরুয়া শিবিরের পক্ষ থেকে পাল্টা দাবি করা হয়, বিজেপিকে কালিমালিপ্ত করতে তৃণমূল এই ঘৃণ্য রাজনীতি করছে। এই ঘটনার সঙ্গে বিজেপি কোনওভাবে যুক্ত নয়। শেষে দুপুরের দিকে ৩ জনকে গ্রেফতার করে ভগবানপুর থানার পুলিস।