নিজস্ব প্রতিবেদন: 'JMB জঙ্গিদের দিয়ে ভোটে জিততে চাইছে TMC।' মালদহে  'চায়ে-পে-চর্চা'য় ফের বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের(Dilip Ghosh)। তীব্র প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে। একযোগে BJP-র রাজ্য সভাপতির মন্তব্যের নিন্দা করেছে তৃণমূল(TMC) ও সিপিএম(CPM)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'সবটা মিথ্যে, ১ শতাংশ কাজ,' তৃণমূলের রিপোর্ট কার্ডের পাল্টা বিজেপির ফেল কার্ড!


উল্লেখ্য,  দিন কয়েক আগে বীরভূমে পাইকর এলাকা থেকে JMB জঙ্গি সন্দেহে  নাজিবুল্লাহ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে কলকাতা পুলিশের STF। ধৃতের মোবাইলে মিলেছে প্রোটেকটিভ চ্যাট! সেই চ্যাট ডিকোড করার চেষ্টা করছেন গোয়েন্দারা। সন্দেহভাজন ওই জঙ্গির সঙ্গে কাদের যোগাযোগ ছিল, তা জানার চেষ্টা চলছে। শুধু তাই নয়, গোয়েন্দাদের হাতে এসেছে একটি অভিন্ন ম্যাপও। একদিকে পশ্চিমবঙ্গ, আর অন্যদিকে বাংলাদেশের ম্যাপ মিলিয়ে সেই অভিন্ন ম্যাপ তৈরি করা হয়েছে।


মঙ্গলবার বাংলাদেশের সীমান্তবর্তী জেলা মালদহে 'চায়ে-পে-চর্চা' কর্মসূচিতে যোগ দেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ(Dilip Ghosh)। তিনি বলেন, 'কেন্দ্রীয় সরকারের কড়াকড়ির জেরে সারাদেশ জঙ্গিমুক্ত হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে জঙ্গি ধরা পড়ছে। কেন্দ্রীয় সরকারকে সীমান্তে কাঁটাতারের বেড়া দিতে দেওয়া হচ্ছে না। বাংলাদেশ থেকে লক্ষ রোহিঙ্গা আসছে। তাদের আশ্রয় দেওয়ার জন্যই এই ব্যবস্থা করা হচ্ছে। রাজ্য সরকার চায়, এই JMB জঙ্গিরা এখানে আসুক, উৎপাত করুক, ভয়ের পরিবেশ তৈরি করুক। তারা TMC-কে জেতাবে।'


আরও পড়ুন: 'ভাঁওতাবাজি নয়, কথা রাখার জন্যই সবাই দিদিকে চায়', টুইটে BJP-কে পাল্টা ডেরেক


স্রেফ অস্বীকার করাই নয়, দিলীপ ঘোষের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়(Sougata Roy)। তাঁর পাল্টা দাবি, 'সীমান্ত রক্ষা করা ও কাঁটাতারের বেড়া দিয়ে কেন্দ্রীয় সরকারের কাজ। এক্ষেত্রে রাজ্যের কিছু করার নেই। বাংলাদেশি জঙ্গি ও রোহিঙ্গাদের কথা বলে সাম্প্রদায়িক বিভেদ ও  আতঙ্কের পরিবেশ তৈরির করার চেষ্টা করছেন দিলীপবাবু। ভোটের আগে আবহাওয়ার বিষাক্ত করে তুলছেন।' দিলীপের ঘোষের মন্তব্যকে 'দায়িত্বজ্ঞানহীন উবাচ' বলে কটাক্ষ করেছেন সিপিএম নেতা মহম্মদ সেলিম(Mohamad Selim)।  তাঁর প্রতিক্রিয়া, 'মিথ্যাচারের রাজনীতি করছে বিজেপি। বাংলাদেশের কথা বলে সাধারণ মানুষকে ভয় দেখাচ্ছে। দিলীপ ঘোষ রাজনৈতিক নেতা নাকি গুন্ডা!' বাংলাদেশের মানুষ যে খানসেনা ও রাজাকারদের বিরুদ্ধে লড়াই করেছিলেন, এদিন সেকথাও স্মরণ করিয়ে দেন মহম্মদ সেলিম।