প্রদ্যুত্ দাস: ভারত-বাংলাদেশ সীমান্তের বেশ কিছু এলাকায় এখনও কাঁটাতারের বেড়া হয়নি। আর সেইসব এলাকাগুলিকে ব্যবহার করে কোচবিহার ও জলপাইগুড়ি জেলায় গরু পাচার-সহ অন্যান্য চোরাচালান ও বে আইনি কাজ হচ্ছে বলে প্রায়শই অভিযোগ ওঠে। এবার সেই সমস্যা মেটাতে উদ্যোগী হলেন অনন্ত মহারাজ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ভারত না অস্ট্রেলিয়া, কে জিতেবে 'নাগমণি'? জাজমেন্ট কার্ডে কার হাতে উঠল ট্রফি? ট্যারোট রিডিং বলছে...


শনিবার সীমান্তে গিয়ে তিনি বিএসএফ কর্তাদের সঙ্গে কথা বলেন। তাদের কাছে জানতে চান বেশিরভাগ এলাকায় কাঁটা তারের বেড়া হলেও কেন এখনও কয়েকটি যায়গায় বেড়া হয়নি। উত্তরে বিএসএফ আধিকারিকেরা তাঁকে জানিয়েছেন ২০১৮ সাল থেকে তারা দফায় দফায় সমস্ত কাগজ জলপাইগুড়ি জেলাশাকের দফতরে জমা দিয়েছেন। কিন্তু তারপরও জমি জট মেটেনি।


ওই এই কথা শুনে তিনি বিএসএফ আধিকারিকদের নিয়ে শনিবার বিকেল নাগাদ জলপাইগুড়ি জেলা শাসকের অফিসে আসেন। কিন্তু জেলাশাসক সামা পারভিন অন্য কাজে ব্যস্ত থাকায় তার সঙ্গে দেখা করতে না পেরে অনন্ত মহারাজকে পাঠিয়ে দেন অতিরিক্ত জেলাশাসক পুষ্পক রায়ের কাছে।


সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনন্ত মহারাজ বলেন বিএসএফের এর পক্ষ থেকে আমাকে বলা হল ২০১৮ সাল থেকে জলপাইগুড়ি জেলাশাসকের দফতরে ওই জমিগুলির সমস্যা মেটাতে প্রয়োজনীয় নথি পাঠানো হয়েছে। কিন্তু ছাড়পত্র না পাওয়ায় কাঁটাতারের কাজ এগোয়নি। এরপর আমি বিএসএফ আধিকারিকদের সঙ্গে নিয়ে ডিএম অফিসে আসি। কিন্তু জেলাশাসক বিশেষ কাজে ব্যস্ত ছিলেন। তিনি অতিরিক্ত জেলাশাকের সঙ্গে দেখা করার বন্দোবস্তো করে দেন। আমরা এডিএম পুষ্পক রায়ের সঙ্গে কথা বলে সমস্যার কথা জানাই। উনি আমাদের আশ্বাস দিয়েছেন দ্রুত সমস্যা মেটাবেন বলে। যদি এরপরেও সমস্যা না মেটে তবে বিকল্প ব্যবস্থা করতে হবে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)