জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাজ্য়ে দলের নেতৃত্বের বিরুদ্ধে দল পরিচালনা নিয়ে সম্প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন সৌমিত্র খাঁ। দলের নড়বড়ে পরিস্থিতি দেখেই কি এবার পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের সঙ্গে জোট বাঁধার বার্তা দিলেন বিজেপির বিষ্ণুপুরের সাংসদ? পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলকে রুখে দিতে সৌমিত্রর প্রেসক্রিপশন, তৃণমূলকে রুখতে যে কোনও বিরোধী দলের সঙ্গে জোট করতে রাজী। এমনকি নির্দলের সঙ্গে যেতে পারি। কী বললেন সৌমিত্র? এদিন সৌমিত্র খাঁ বলেন, তৃণমূল বনাম আমরা সবাই। তৃণমূলকে বাদ দিয়ে আমাদের সঙ্গে যারাই আসবেন তাদের সবাইকে সঙ্গে নিয়ে আমরা তৃণমূলকে হারাতে চাই। কোনও বুথে আমাদের কেউ তৃণমূল বাদে অন্য কারও সঙ্গে মিলে যদি তৃণমূলকে হারাতে পারে তাদের সঙ্গে রয়েছি। সেক্ষেত্রে কি বামাদের হাত ধরতেও আপত্তি নেই? বিজেপি সাংসদ বলেন, সেটা অবশ্য দল বলবে। তবে এটুকু বলতে পারি, তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে আমরা সবাই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আইপিএল-এর ভবিষ্যৎ নিয়ে কোন বড় দুই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই? জানিয়ে দিলেন অরুণ ধুমাল   


পঞ্চায়েত নির্বাচনে নন্দকুমার মডেলকেই কি মাথায় রাখছেন সৌমিত্র? সম্প্রতি নন্দকুমারে সমবায় সমিতির নির্বাচনে অলিখিত জোট হয়েছিল সিপিএম-বিজেপি। এমনটাই দাবি রাজনৈতিক মহলের। সেই জোটের ফলও পেয়েছে বিরোধীরা। নন্দকুমারের সমবায় সমিতির ওই নির্বাচনে ৬৩ আসনের সবকটিতেই জয়ী হয়েছে বিরোধীরা। তবে সেই পথে হাঁটলে পঞ্চায়েত নির্বাচনেও ভালো ফল করবে বলে অভিমত সৌমিত্র খাঁর। তবে দল তাতে কতটা সায় দেবে সেটা সময়ই বলবে। তবে ওই সম্ভাবনাময় জোটকে খুব একটা গুরুত্ব দিতে রাজী নন কুণাল ঘোষ।


সৌমিত্র খাঁর ওই বার্তাকে পাত্তা দিতে রাজী নয় সিপিএম, কংগ্রেস। সিপিএম নেতা সুজন চক্রবর্তী সংবাদমাধ্যমে বলেন, সৌমিত্রর কথা বিজেপি নেতারাও শোনে না। বিজেপিকে সঙ্গে নিয়ে তৃণমূলকে হারানোর চিন্তা বাস্তবে সম্ভব নয়।


সৌমিত্রর ওই মন্তব্য নিয়ে রাজ্য কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য বলেন, ও হয়তো আপাতদৃষ্টিতে মনে করছে ওইরকম একটা জোট হলে তৃণমূলকে হারানো যাবে। তবে প্রত্যেক দলের একটা আদর্শগত ভাবনা রয়েছে। তারা সেটাকে বিসর্জন দেবে কী করে? কারও ব্যক্তিগত ভাবনা তা ভালোই হোক বা খারাপ, তা নিয়ে কোনও মন্তব্য করতে চাই না। সবটাই তো দল ঠিক করবে। এই ধরনের জোট হবে বলে মনে হয় না। 


বিষ্ণুপুরের সাংসদের ওই মন্তব্যরে পর মুখ খুলেছেন রাজ্য বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। সংবাদমাধ্যমে তিনি বলেন, সৌমিত্র খাঁ বিষ্ণুপুরের সাংসদ। পঞ্চায়েত নির্বাচনে সেখানকার মাটির রসায়ন রয়েছে। তাঁর নির্বাচনী কেন্দ্রের আঙ্গিকে তিনি কিছু কথা বলে থাকতে পারেন। কিন্তু এই ধরনের কোনও সিদ্ধান্ত রাজ্য বিজেপি নেয়নি। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)