নিজস্ব প্রতিবেদন: ভিক্টোরিয়ায় প্রধানমন্ত্রীর (PM Narendra Modi) উপস্থিতিতে 'জয় শ্রী রাম' ধ্বনিকে কেন্দ্র করে বিতর্ক কম হয়নি। আর এবার প্রজাতন্ত্র দিবসে মোদীর পায়ের নীচে বাংলার মনীষীদের ছবি দিয়ে ব্যানার লাগানো হল বালুরঘাটে (Balurghat)। ঘটনায় নাম জড়াল স্থানীয় বিজেপি সাংসদ সুকান্ত মজুমদারের (Sukanta Mazumder)। প্রতিবাদে সাংসদের নেতৃত্বে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালেন বিজেপি (BJP) কর্মীরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা গিয়েছে, এদিন সকালে বালুরঘাটে বোল্লা-বাউল এলাকার বিভিন্ন প্রান্তে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি (PM Narendra Modi)-সহ বেশ কয়েকটি ব্যানার নজরে পড়ে স্থানীয় বিজেপি (BJP) কর্মীদের। এরপরই উত্তেজনা ছড়াল এলাকায়। দলের কর্মী-সমর্থকদের নিয়ে জাতীয় সড়ক অবরোধ করলেন খোদ বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার। কেন? ওই ব্যানারে মোদীর ছবির নীচে ছিল বাংলার একাধিক মনীষীর ছবি। আর একেবারে নিচে লেখা, 'সৌজন্যে সুকান্ত মজুমদার, সাংসদ'। অর্থাৎ বালুরঘাটের বিজেপি সাংসদই এই ব্য়ানার লাগিয়েছেন।



আরও পড়ুন: 'জয় শ্রী রামের মতো পবিত্র শব্দ হয় না', ফের Mamata-কে নিশানা Suvendu-র


যদিও সাংসদ সুকান্ত মজুমদারের দাবি, 'এটা তৃণমূলের ষড়যন্ত্র। গতকাল রাতে শাসকদলের আইটি সেল থেকে একটি পোস্ট করা হয়। যাতে লেখা ছিল, সুকান্ত মজুমদার খেলা হবে। এরপর রাতের অন্ধকারে তাঁকে কালিমালিপ্ত করার জন্য পরিকল্পনামাফিক এই ব্যানার লাগানো হয়েছে।' ঘন্টা খানেক বাদে পুলিসের আশ্বাসে জাতীয় সড়কে অবরোধ ওঠে যায়। বালুরঘাট থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি।