নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ ২৪ পরগনা জেলার বিস্তীর্ণ অঞ্চলে বোমা তৈরি কুটিরশিল্পে পরিণত হয়েছে। নামখানায় প্রশাসনিক সভায় এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন এই প্রবণতা রোখা যাচ্ছে না, জানতে চেয়ে পুলিসকর্তাকে ধমক দিলেন মুখ্যমন্ত্রী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার নামখানায় ছিল মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক। সেখানেই আইনশৃঙ্খলা ব্যবস্থার বেহাল দশা নিয়ে পুলিসকর্তাদের তুমুল ভর্ত্সনা করেন মমতা। জেলার একাংশে বোমা ও আগ্নেয়াস্ত্র তৈরি কুটিরশিল্পে পরিণত হয়েছে বলে তোপ দাগেন তিনি। জানতে চান, এই বেআইনি কাজ রুখতে কী পদক্ষেপ করছে পুলিস? 


এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলার যাবতীয় বকেয়া কাজ ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে শেষ করতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। প্রাণী সম্পদ বিকাশ দফতরকে আরও বেশি করে হাঁস ও মুরগির ছানা বিলি করতে নির্দেশ দেন তিনি। পাশাপাশি হাঁসের খামার তৈরি করতেও দফতরকে তত্পর হতে বলেন মমতা। একই সঙ্গে জেলায় সরকারি আবাস প্রকল্পে তোলাবাজির খবর মিললে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করেন মুখ্যমন্ত্রী। 


রুটিকে হাতিয়ার করেই হারানো জমি পুনরুদ্ধারের লড়াইয়ে বামেরা


বলে রাখি, দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গ বোমশিল্পের আখড়া হয়ে উঠেছে বলে অভিযোগ করছে বিজেপি। খাগড়াগড় থেকে শুরু করে গোটা রাজ্যে একাধিক জায়গায় বোমা বিস্ফোরণের ঘটনা বারবার শিরোনামে এসেছে। সম্প্রতি রাজ্যের বিভিন্ন জায়গায় মিলেছে অগ্নেয়াস্ত্র তৈরির কারখানা। বিষয়টি যে তিনি একেবারেই হালকাভাবে নিচ্ছেন না, তা এদিন বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।