জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘ প্রায় এক দশক ধরে রাস্তা বেহাল, খানাখন্দে ভরা। স্কুল-কলেজের পড়ুয়া থেকে রোগী, সাধারণ এলাকাবাসী-- সকলের পক্ষে ক্রমশ কঠিন হয়ে উঠছে এই পথে চলাচল। সংশ্লিষ্ট প্রশাসনিক দফতর, জেলা পরিষদ কিছুই করছে না বলে অভিযোগ গ্রামবাসীদের। পূর্ব মেদিনীপুরের এগরা এক ব্লক এলাকার এগরা-কৈথোড় রাস্তার ঘটনা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Balurghat: বৈদ্যুতিক চুল্লি বন্ধ মাসের পর মাস! খোলা জায়গাতেই চলছে দাহকাজ...


এ পথে খাটিয়া বা দোলনায় করে রোগী নিয়ে যেতে হয় গ্রামবাসীদের। এই রাস্তা দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত। এলাকার প্রায় দশটি গ্রামের মানুষজনকে এই রাস্তার উপর নির্ভর করে চলতে হয়। তবুও সংশ্লিষ্ট প্রশাসনিক দফতর, জেলা পরিষদ কিছুই করছে না বলে অভিযোগ গ্রামবাসীদের।


এ নিয়ে দফায় দফায় বিক্ষোভ-অবরোধ চালিয়েছেন গ্রামবাসীরা। কিন্তু তাতেও টনক নড়েনি স্থানীয় প্রশাসনের। বাধ্য হয়ে গ্রামবাসীরা নিজেরা চাঁদা তুলে মাঝেমধ্যেই কাজ চলার মতো রাস্তা সারাই করে থাকেন। তবে বর্তমানে রাস্তার অবস্থা অত্যন্ত শোচনীয় হয়ে ওঠায় চাঁদা তুলে আর সেটি সারানোর উপায় নেই। 


পূর্ব মেদিনীপুরের এগরা ১ ব্লক এলাকার এগরা-কৈথোড় রাস্তাটি জেলা পরিষদের আওতাভুক্ত। জেলা পরিষদের সংশ্লিষ্ট দফতরে জানিয়েও কোনও সুরাহা হয়নি। ৫ কিলোমিটার এই রাস্তার বেহাল পরিস্থিতিতে চরম ভোগান্তির শিকার এলাকার লক্ষাধিক মানুষ।


আরও পড়ুন: Purulia: সাহেব বাঁধের কচুরি পানা, আলো আর দূষণের সঙ্গে লড়ছে দূর দেশের পাখিরা...


অবিলম্বে এই রাস্তা সংস্কার না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনে নামার ডাক দিচ্ছেন গ্রামবাসীরা। এ বিষয়ে জেলা পরিষদের সভাধিপতি উত্তম বারিক জানিয়েছেন, বেশ কিছু টেকনিক্যাল সমস্যা রয়েছে। তাই বেশ কয়েকটি রাস্তার কাজ করা যায়নি। তবে অচিরেই বেশ কিছু রাস্তার কাজ করবে জেলা পরিষদ। জেলা পরিষদের সভাধিপতি তাই বিক্ষোভরত গ্রামবাসীদর অনুরোধ করেছেন, ক্ষোভ-বিক্ষোভ না করে, রাস্তাটির সংস্কারের জন্য পুনরায় সংশ্লিষ্ট দফতরে আবেদন লিপিবদ্ধ করুন।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)