নারায়ণ সিংহ রায়: লোকসভা ভোটের আগে সিএএ বা নাগরিকত্ব সংশোধনী আইনের বিধি লাগু করেছে  কেন্দ্র। অর্থাত্ এখন থেকে সিএএ এখন আইন। এই আইনের আওতায় পাকিস্তান, আফগানিস্তান ও বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুরা ভারতের নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবে। কিন্তু জলপাইগুড়ির তৃণমূল প্রার্থ নির্মল চন্দ্র রায়ের দাবি, সিএএ অনেকটাই সুবিধে পাইয়ে দেবে শাসকদলকে। উল্টে সিএএ বুমেরাং হয়ে যাবে বিজেপির।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-তালিকায় নবীন-প্রবীণ ভারসাম্য! বাংলার ৪২ আসনে প্রার্থীদের নাম ঘোষণা তৃণমূলের...


সোমবার প্রচারে নেমেছিলেন নিরাম চন্দ্র রায়। সেখানেই তিনি বলেন, বাংলার উন্নয়ন যেমন রয়েছে তেমনি বিজেপি সিএএ এবং বিভাজনের যে রাজনীতি সেটাই অনেকটা বাড়তি সুযোগ পাইয়ে দেবে৷ বিগত বছর গুলোর চিত্র এক রকম ছিল তবে এবারের চিত্র একেবারেই আলাদা।  


জলপাইগুড়ি জেলায় অন্তর্ভুক্ত শিলিগুড়িতে যেমন রয়েছে পঞ্চায়েত এলাকা, তেমনি শিলিগুড়ি পুরনিগমের এলাকাও রয়েছে বেশ কয়েকটি। কাজেই শুধুমাত্র জলপাইগুড়ি শহরই নয় শিলিগুড়িতেও প্রচারে খামতি রাখছেন না তৃণমূলের প্রার্থী নির্মল চন্দ্র রায়। সোমবার শিলিগুড়ির ৩৮ নম্বর ওয়ার্ডে প্রচারে আসেন তিনি। শুধু প্রচারই নয় , এলাকার তৃণমূলের কর্মী সমর্থকদের নিয়ে আগামী পরিকল্পনা নিয়ে বৈঠকও করেন তিনি। উপস্থিত ছিলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব সহ রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়-সহ দার্জিলিং ও জলপাইগুড়ি জেলার তৃণমূলের সভানেত্রী পাপিয়া ঘোষ ও মহুয়া গোপ।


সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল প্রার্থী নির্মল চন্দ্র রায় জানান,"গতবার এই লোকসভা কেন্দ্রে বিজেপি জিতেছিল ঠিকই কিন্তু সেবারের প্রেক্ষাপট আলাদা ছিল এবারের থেকে একেবারেই আলাদা। একদিকে রাজ্য সরকারের উন্নয়ন রয়েছে অন্যদিকে বিরোধীদের বাংলাকে বঞ্চনা রয়েছে। বাংলার বঞ্চনা নিয়ে মানুষের মধ্যে ভীষণ ক্ষোভ লক্ষ করা যাচ্ছে। বিভাজনের রাজনীতি সাধারণ মানুষ মেনে নিচ্ছে না। ধর্ম সংস্কৃতি আলাদা রাজনীতি আলাদা সেগুলো আমরা মানুষের সামনে তুলে ধরছি। বিজেপি করে তাদের প্রার্থী ঘোষণা করবে। আমরা তার অপেক্ষায় নেই। আমাদের কাজ আমরা করে যাচ্ছি। সিএএ ব্যাপকভাবে সুবিধা পাইয়ে দেবে আমাদের। একদিন যারা নিজেদের ভিটে মাটি ছেড়ে এখানে এসে নিজেদের পায়ে দাঁড়িয়েছে, নিজেদের সাবলম্বী করে তুলেছে ,  এখানকার নাগরিক হিসবে তারা স্বীকৃতি পেয়েছে সেখানে আবার তাদের নাগরিকত্ব বিসর্জন দিয়ে নতুন করে নাগরিকত্ব নেওয়া এ-র মতো ফালতু আইন হতে পারে না। এটা একটা রাজনৈতিক খেলার জন্য তৈরি করা হলেও এটা বুমেরাং হয়ে যাচ্ছে তাদের কাছে।"


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)