রণজয় সিংহ, মালদা: গোটা রাজ্য জুড়েই চলছে আরজিকর কান্ডের প্রতিবাদ। রাজ্য সরকারের অনুদানের অর্থ ফেরত দেওয়া চলছে তারই মাঝে এক অভিনব পদক্ষেপ নেয় মালদার নেতাজি ক্লাব। এবার নারী নিরাপত্তার কথা মাথায় রেখে রাজ্য সরকারের অনুদানের টাকায় সিসিটিভি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে সেই এলাকায়। এই বিষয়ে নেতাজি ক্লাবের সম্পাদক অরিন্দম রায় জানান যে অনুদানের টাকায় এবারে আমরা সিসিটিভি ক্যামেরা বসানোর কথা ভেবেছি। ক্লাবের আশেপাশের এলাকা জুড়ে পাঁচ থেকে ছটি ক্যামেরা বসানো হবে। এতে এলাকাগুলি আরও সুরক্ষিত থাকবে। শুধু আরজিকর ঘটনার প্রতিবাদেই নয়, সরকার নারী নিরাপত্তায় একাধিক উদ্যোগ গ্রহণ করছে তাই এলাকায় এই উদ্যোগ নেওয়া হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Durga Puja | Narikel Nadu: ঘরের তৈরি বাংলার নাড়ুর বিরাট বাজার, বিদেশের পুজোয় কদর এবার 'কাটোয়া ভোগ'...


অন্যদিকে ক্লাবের সদস্য অভিষেক চৌধুরী জানান আরজিকরের ঘটনার পর নারী সুরক্ষা সর্বত্র একটি প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। আরজি করের ঘটনার প্রতিবাদে আন্দোলন হচ্ছে ঠিকই তবে নারীদের সুরক্ষা কীভাবে দেওয়া যাবে তার সঠিক পদ্ধতি কিন্তু বলা হচ্ছে না। সেই চিন্তা ভাবনাকে সামনে রেখেই আমরা নারীদের সুরক্ষার কথা ভেবে সিসিটিভি ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছে। অন্যদিকে এলাকা সুরক্ষিত এবং নারী নিরাপত্তা কথা মাথায় রেখে যে সিসিটিভি বসানো হচ্ছে তা নিয়ে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় মহিলারা। দোয়েল শেঠ চৌধুরী নামে এক মহিলা জানান, নারীদের সুরক্ষার একটি বিষয় থেকেই যায়, বর্তমান যা পরিস্থিতি চলছে তার ওপর আবার আরজিকরের মত নৃশংস ঘটনা। একজন নারী হিসেবে আমি মনে করি যে শুধু মালদার নেতাজি ক্লাবই নয় প্রত্যেক জায়গার বিভিন্ন ক্লাবকেই এই ধরনের উদ্যোগ নেওয়া উচিত। 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)