নিজস্ব প্রতিবেদন: অমিত শাহর মেগা রোড শো-য় শনিবার তোলপাড় অনুব্রত মণ্ডলের গড়। হাজার হাজার  বিজেপি সমর্থকদের নিয়ে বোলপুর যখন দাপিয়ে বেড়াচ্ছেন শাহ, সেসময় ফের কেন্দ্রকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মাস্ক নেই, সামাজিক দূরত্ব শিকেয়! Amit Shah-র সভা নিয়ে প্রশ্ন তুললেন Prashant Bhushan


শনিবার এক টুইট করে কেন্দ্রের বিরুদ্ধের রাজ্যের অধিকারে হস্তক্ষেপের অভিযোগ তুললেন তৃণমূল নেত্রী। এদিন এক টুইটে মমতা(Mamata Banerjee) লেখেন, কেন্দ্র নির্লজ্জভাবে রাজ্যের অধিকারে হস্তক্ষেপ করছে। রাজ্যের ৩ পুলিস অফিসারকের যেভাবে বদলি করে দিচ্ছে তাতে রাজ্যের অধিকার খর্ব করা হচ্ছে। যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় হস্তক্ষেপ করা হচ্ছে। 


উল্লেখ্য, আজ মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার(Sharad Power)। সূত্রের খবর তিনি মমতাকে জানান, রাজ্যের অধিকার রক্ষার লড়াইয়ে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে রয়েছেন। এরাজ্যে আসার ইচ্ছেও প্রকাশ করেছেন শরদ পাওয়ার।



শনিবার মেদিনীপুরের এক সভায় বিজেপিতে যোগ দেন রাজ্যের প্রাক্তন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী-সহ একঝাঁক নেতা। এনিয়ে শুক্রবারই এক টুইট করে মমতাকে সতর্ক করেন বাজপেয়ী জমানার কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। তিনি বলেন, একুশে ভোটের আগেই বাংলায় সার্জিক্যাল স্ট্রাইক(Surgical Strike) শুরু করেছে বিজেপি। ভোটের পরও এরকম সার্জিক্যাল স্ট্রাইক করবে বিজেপি। তাই বিপুল ভোটে ক্ষমতায় আসা ছাড়া আর কোনও রাস্তা নেই।


আরও পড়ুন-শ্যামবাটির বাউল বাড়িতে দাওয়ায় বসে মাটির গান শুনলেন Amit Shah


গত ১০ ডিসেম্বর ডায়মন্ড হারবার যাওয়ার পথে হামলা হয় বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার(J P Nadda) কনভয়ে। তার পরেই রাজ্যে নাড্ডার কর্মসূচির দায়িত্বে থাকা ৩ আইপিএস অফিসারকে কেন্দ্রীয় ডেপুটেশনের তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ওই চিঠির পরিপ্রেক্ষিতে রাজ্যের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, রাজ্যে আইপিএস ও আইএএস অফিসার সংখ্য়া কম। তাই কোনও অফিসারকের কেন্দ্রে পাঠানো যাবে না। রাজ্যের চিঠি পেয়ে পাল্টা চিঠি দিয়ে ফের ওই ৩ অফিসারকে ডেকে পাঠিয়েছে কেন্দ্র। এনিয়েই সরব হয়েছে রাজ্য সরকার।


কেন্দ্র-রাজ্য টানাপোড়েন রাজ্যের পাশে দাড়িয়েছে ভূপেশ বাঘেল, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট ও জিএমকে নেতা এম কে স্ট্যালিন(M K Stalin)। শনিবার টুইট করে ওইসব নেতাকে ধন্যবাদ জানিয়েছেন মমতা।