জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের হাতির হানা। এবার খাবারের খোঁজে চালসার লোকালয়ের দোকান ও বাড়িতে হানা দিল দুই বুনো হাতি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মাত্র দিন কয়েক আগে শালবাড়ি বস্তির এক বাড়ির রান্না ঘরে ঢুকে গিয়েছিল এক চিতাবাঘের শাবক। এবার খাবারের খোঁজে চালসার জনবহুল এলাকার দোকানে ও বাড়িতে হানা দিল দুই বুনো হাতি। এতেই আতংক সৃষ্টি হয়েছে স্থানীয় লোকজনদের মধ্যে।


ডুয়ার্সের অন্যতম গুরুত্বপূর্ণ জনপদ চালসা গোলাই এলাকা। চৌরাস্তার সর্বত্র রয়েছে দোকান ও বসতি। আছে একাধিক বাসস্ট্যান্ড ও ছোট গাড়ির স্ট্যান্ড। দিনরাত যানবাহন চলাচল করে। এহেন এক জনবহুল এলাকায় সোমবার রাতে দুটি হাতি চাপরামারি বনাঞ্চল থেকে বেরিয়ে এসে হানা দিল এক দোকানে ও বাড়িতে।


আরও পড়ুন: Gujarat: গুজরাত থেকে ফেরার পথে নিখোঁজ বাংলার যুবক


চালসা গোলাই সংলগ্ন পেট্রোল পাম্পের উল্টো দিকে জাতীয় সড়কের ধারে সমীর দাসের দোকানে, রাতে হানা দিয়ে দেওয়াল ভেঙে বিভিন্ন প্যাকেট খাবার বার করে। সমীর দাস জানান, ‘দোকানে ধাক্কার শব্দ শুনে বাইরে এসে দেখি এক হাতি দোকান ভেঙে চিপসের প্যাকেট বার করছে। ভয়ে ভিতরে এসে সবাই মিলে চিৎকার করি। এরপর হাতি নিজের মতো চলে যায়’।


আরও পড়ুন: Fog in Bengal: বঙ্গে বিরল কুয়াশাছবি, শীতের অনন্য আমেজ! ঝঞ্ঝাকে ড্রিবল করে শীত কি ফিরছে?


শুধু দোকান নয়, পাশের এক বাড়ির কলাগাছ খায় ও ফসল নষ্ট করে হাতিটি। এভাবেই কিছুক্ষণ তান্ডব করে দুই হাতি আবার বনে ফিরে যায়।


খবর পেয়ে ঘটনাস্থলে আসে বনকর্মীরা। ঘটনার তদন্ত করে যায় তাঁরা।


এভাবে জনপদের ভিতরে হাতি চলে আসায় আতংক সৃষ্টি হয়েছে স্থানীয়দের মধ্যে।


উল্লেখ্য, কয়েকদিন আগে মালবাজার শহরের ক্যালটেক্স এলাকায় সকালে হাতি দেখা গিয়েছিল।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)