নিজস্ব প্রতিবেদন- রাস্তার ধারের গাছের ডাল ভেঙে তিন বছরের শিশুর মৃত্যু। তার জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে আরামবাগের তিরোল অঞ্চলের নৈসরাই এলাকায়। শিশুর মাও গুরুতর আহত হয়েছেন। তাঁকে আরামবাগ মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত শিশুর নাম কার্তিক সর্দার। তার বাড়ি নৈসরাই গ্রামেই। এদিকে ঘটনাকে কেন্দ্র করে ওই গ্রামের বাসিন্দারা দীর্ঘক্ষণ পথ অবরোধ করে রাখেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরামবাগ-বর্ধমান রাজ্য সড়কে তাঁরা অবরোধে বসে পড়েন। রাস্তায় গাছের ডাল ফেলে ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। প্রায় ঘন্টা দুয়েক অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। গাড়ির লম্বা লাইন পড়ে যায়। ছোট থেকে বড়, সমস্ত ধরনের যান-বাহন আটকে পড়ে। গ্রামবাসীরা ব্যাপক ক্ষোভে ফেটে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে আরামবাগ থানার পুলিস হাজির হওয়া মাত্রই গ্রামবাসীরা তাদের ঘিরে বিক্ষোভ দেখান।


আরও পড়ুন-  অনুব্রতের গড় বীরভূমে আত্মঘাতী 'বিজেপি'! হইচইকাণ্ড বোলপুরে


শিশুর মৃত্যুর জন্য প্রশাসনের গাফিলতেকে দায়ি করেছেন গ্রামবাসীরা। অভিযোগ, দীর্ঘদিন ধরেই রাস্তার ধারে থাকা এই শুকনো গাছগুলি কাটা হচ্ছে না। বার বার প্রশাসনকে আবেদন করার পরও কোনও উদ্যোগ নেওয়া হয়নি। বিপদের আশঙ্কা ছিল। শেষমেশ বড় বিপদই ঘটল। গাছের ডাল ভেঙে এক মায়ের কোল খালি হয়ে গেল। তার দায় কে নেবে? তার ক্ষতিপুরণ কে দেবে। প্রশাসনের কাছে জবাব চাইলেন গ্রামবাসীরা।