নিজস্ব প্রতিবেদন: শ্রাদ্ধের অনুষ্ঠান ঘিরে বাড়িতে লোক সমাগম। সঙ্গে বিয়েরও প্রস্তুতিয আত্মীয় স্বজন ও বন্ধু বান্ধবে ভরপুর গোটা বাড়ি।  এক খরচায় দুই কাজ সারতে তোড়জোড় শুরু করে দিয়েছিল নস্কর পরিবার। পরিবারের লোকজনের মধ্যেও ছিল খুশির জোয়ার। কিন্তু সেই খুশির জোয়ারে হঠাৎ ভাটার টান। বাড়িতে হানা দিল পুলিস। এমনই ঘটনা ঘটল দক্ষিণ ২৪ পরগনায় বাসন্তীতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- হেলমেট ছাড়াই বাইক-সফর, পরিণতি মর্মান্তিক


উত্তর মোকাম বেড়িয়া হালদার পাড়া গ্রামের বাসিন্দা সুকুমার নস্কর, তাঁর নাবালক  পুত্র গোবিন্দ নস্করের (১৭) বিয়ের আয়োজন করেছিল। শ্রাদ্ধানুষ্ঠান  আর বিয়ে একই দিনে করবে বলে ঠিক করেছিল ওই পরিবার। অনুষ্ঠান চলাকালীনই ১০৯৮ নম্বরে ফোন করে ঘটনার সমস্ত বিষয় চাইল্ড লাইন সদস্যদের জানান স্থানীয়রা।  এই ঘটনা শোনা মাত্রই চাইল্ড লাইনের সদস্যরা তৎক্ষণাৎ যোগাযোগ করে বাসন্তী থানায়। পরে প্রশাসনের তৎপরতায় বন্ধ হয় নাবালক ও নাবালিকার বিয়ে।


আরও পড়ুন- বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস, প্রেমিকের বিরুদ্ধে থানায় তরুণী


বাল্যবিবাহ আইনত অপরাধ। এবং তা নাবালক ও নাবালিকার স্বাস্থ্যের পক্ষেও তা  ক্ষতিকর। গোটা বিষয় পরিবারকে বোঝায় পুলিস। সমস্ত কথা শোনার পর পরিবার প্রশাসনের কাছে একটি মুচলেকা দেয়, যে তাদের ছেলে ও মেয়েদের প্রাপ্ত বয়স হলেই তারপর বিয়ে দেবেন।