নিজস্ব প্রতিবেদন : ভারতী ঘোষের বাড়িতে সিআইডি হানা। প্রাক্তন আইপিএস তথা পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপারের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে কাল রাতভর তাঁর ফ্ল্যাটে চলে তল্লাসি অভিযান। সিআইডি সূত্রে খবর, হুমকি দিয়ে কয়েক কোটি টাকার সোনা ও টাকা আদায়ের অভিযোগ রয়েছে এই প্রাক্তন পুলিস অফিসারের বিরুদ্ধে। এক স্বর্ণ ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে এই তল্লাসি করা হয়। ভারতী ঘোষ ছাড়াও, তাঁর ঘনিষ্ঠ আরও ছ'জন অফিসারের বাড়িতেও হানা দেয় সিআইডি গোয়েন্দারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিআইডির নজরে পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার ওসি প্রদীপ রথও। তাঁকে আটক করে জেরা করা হচ্ছে। গতকাল রাতে তাঁর বাড়িতেও তল্লাসি চালান গোয়েন্দারা। সিআইডি সূত্রে খবর, ওসি'র সরকারি কোয়ার্টার থেকেই উদ্ধার হয়েছে প্রচুর হিসেব বহির্ভূত টাকা ও সোনা। কিছুদিন আগে স্থানীয় এক স্বর্ণ ব্যবসায়ী তাঁর বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর দাবি, দাসপুরের ওসি থাকাকালীন নিয়মিতভাবে তাঁর কাছ থেকে তোলা নিতেন ওই পুলিস অফিসার। জেলার প্রাক্তন পুলিস সুপার ভারতী ঘোষের অত্যন্ত ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ধৃত প্রদীপ রথ।


আরও পড়ুন, নোয়াপাড়ায় বিজেপিকে তলায় তলায় সাহায্য করেছে সিপিআইএম-কংগ্রেস, দাবি পার্থর


গতবছর ডিসেম্বরে পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপারের পদ থেকে সরানো হয় ভারতী ঘোষকে। বদলি করে দেওয়া হয় বারাকপুরের তৃতীয় ব্যাটালিয়নে। প্রশাসনিক এই সিদ্ধান্তের পর নিজেই ডিজির কাছে ইস্তফা পত্র পাঠিয়ে দেন ভারতী ঘোষ। এসম্পর্কে অবশ্য প্রকাশ্যে কখনই মুখ খোলেননি তিনি। এবার তাঁর বাড়িতে সিআইডি অভিযানে নতুন মাত্রা পেল এই বিতর্ক।