নিজস্ব প্রতিবেদন:  মেদিনীপুরে প্রধানমন্ত্রীর সভার প্যান্ডেল ভাঙার ঘটনার তদন্তভার হাতে নিল সিআইডি। ভবানীভবন থেকে সিআইডি-র উচ্চ পদস্থ আধিকারিকরা মঙ্গলবার মেদিনীপুরে গিয়ে সভাস্থল পরিদর্শন করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিকে, এই ঘটনায় তীব্র নিন্দা করেছেন রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, ’২৫ বছর সভা করছি। আমাদের কোনও মঞ্চ ভাঙেনি।’ এই একটা কথাতেই পার্থবাবু কী ইঙ্গিত করতে চাইলেন, তা বুঝতে অসুবিধা হয়নি রাজনৈতিক বিশেষজ্ঞদের। তবে এ ব্যাপারে তিনি আরও কোনও কথা বলতে চান না বলেও জানিয়ে দেন পার্থবাবু।


আরও পড়ুন: কেন ভেঙে পড়ল মোদীর সভামঞ্চ? জি ২৪ ঘণ্টার অন্তর্তদন্তে ফাঁস হল আসল কারণ


প্রসঙ্গত, সোমবার মেদিনীপুরের কলেজ মাঠে মোদীর সভার প্যান্ডেল ভেঙে পড়ে। আহত হন কমপক্ষে ৭৬ জন। তাঁদের মধ্যে ৭ জনের অবস্থা গুরুতর।প্রধানমন্ত্রীর সভা স্থল পরীক্ষা করে রাজ্য ফরেন্সিক ল্যাবরেটারির বিশেষজ্ঞরা জানিয়ে দেন, কাঠামো নির্মাণেই গলদ ছিল। বিশেষজ্ঞরা দেখেন,  যে বেসপ্লেটের ওপর কাঠামো দাঁড়িয়েছিল তার সঙ্গে কাঠামোর সংযোগ চারটি নাটের বদলে একটি নাটে করা ছিল। কাঠামোয় ভারসাম্যের অভাব ছিল। লোহার কাঠামোয় জং ধরে গিয়েছে।  কাঠামোর ওপরে ত্রিপলের ছাউনিতে জল জমে ভারি হয়ে যায়।


অন্যদিকে, মেদিনীপুরে প্রধামনন্ত্রী নরেন্দ্র মোদীর মঞ্চ ভাঙার তদন্তে মঙ্গলবার রাজ্যে আসেন স্বরাষ্ট্র মন্ত্রকের দুই কর্তা এস কে সিনহা ও আরতি ভাটনগর। রাজ্য প্রশাসন ও পুলিসের পদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বলেন তাঁরা। কথা বলেন পূর্ত দফতর ও ডেকোরটর কর্মীদের সঙ্গেও। রাজ্যের কাছে ঘটনায় রিপোর্ট তলব করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।