নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে দিনভর অশান্তি ছড়াল বীরভূম। কোথাও বোমাবাজি, কোথাও লাঠি হাতে দুষ্কৃতীদের তাণ্ডবের ছবি ধরা পড়ল ক্যামেরায়। কোথাও আবার প্রার্থীকে অপহরণ করারও অভিযোগ উঠল। প্রতিটি ঘটনাতেই তদন্ত শুরু করেছে পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘটনাস্থল ১, নলহাটি:
মনোনয়ন জমা দেওয়াকে ঘিরে উত্তেজনা ছড়াল বীরভূমের নলহাটিতে। নলহাটির এক নম্বর ব্লকে এদিন সকাল থেকে বোমাবাজি শুরু করে দুষ্কৃতীরা। অভিযোগ, কংগ্রেস ও সিপিএম প্রার্থীরা মনোনয়ন পেশ করতে এলে দুষ্কৃতীরা বোমাবাজি শুরু করে। পরে পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তারপরই রামচন্দ্র ডোমের নেতৃত্বে লাঠিসোটা হাতে নলহাটিতে মনোনয়ন দাখিল করতে যায় সিপিএম। তবে লাঠির ঘায়ে জখম হয়েছেন রামচন্দ্র ডোমও।



ঘটনাস্থল ২, মুরারই:
মনোনয়ন জমাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় বীরভূমের মুরারই এক নম্বর বিডিও অফিসেও। ক্যামেরাবন্দি হয়েছে লাঠি হাতে দুষ্কৃতী তাণ্ডবের ছবি। পুলিস ফুটেজ খতিয়ে দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার কাজ শুরু করেছে। আরও পড়ুন, পঞ্চায়েতের প্রথম বলি বাঁকুড়ায়, প্রাণ হারালেন বিজেপির সম্ভাব্য প্রার্থী


ঘটনাস্থল ৩, পাড়ুই:
এদিকে, মনোনয়ন জমা দেওয়ার আগেই প্রার্থীকে অপহরণের অভিযোগ উঠল বীরভূমের পাড়ুইয়ের মাখরা গ্রামে। এদিন সকাল থেকে উধাও হয়ে যান বিজেপি কর্মী জিয়ার আলি। ধরমপুর পঞ্চায়েত সমিতির নির্বাচনে তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা ছিল। বিজেপির পক্ষ থেকে অপহরণের অভিযোগ করা হয়েছে। কিন্তু পুলিস সহযোগিতা করছে না বলে দাবি গেরুয়া শিবিরের।



আরও পড়ুন, পঞ্চায়েত নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন রয়েছে, রাজ্যপালকে জানালেন নির্বাচন কমিশনার