নিজস্ব প্রতিবেদন: করোনা পরিস্থিতি মোকাবিলায় রাজ্যের জেলাগুলি ঠিক কোন জায়গায় দাঁড়িয়ে? পুঙ্খানুপুঙ্খ জানতে জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গে বিকাল সাড়ে তিনটেয় বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।  নবান্নের সভা ঘর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করবেন তিনি ।  
জেলায় কোয়ারেন্টিন সেন্টারগুলির কী পরিস্থিতি, জেলায় কর্মরত চিকিত্সক, নার্সদের স্বাস্থ্যের হাল, স্বাস্থ্যকর্মীরা ঠিকমতো পিপিই পোশাক পেয়েছেন কিনা, এই সব বিষয়ে সবিস্তারে জানবেন তিনি । এই বিষয়গুলি নিয়ে সিএমওএইচ-দের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী ।  পরিস্থিতি মোকাবিলায় জেলাগুলিতে যেসব ছোট্ট ইউনিট খোলা হয়েছে, সেখানে নিয়ম মেনে কাজ করা হয় কিনা, তাও খতিয়ে দেখা হচ্ছে । ছোটো, মাঝারি শিল্পের স্বাস্থ্যবিধি নিয়েও কথা বলবেন মুখ্যমন্ত্রী। ২০ এপ্রিলের পর একশো দিনের কাজ শুরু করা যেতে পারে কিনা, তা খতিয়ে দেখা হবে।


কীসের ভিত্তিতে কলকাতা-সহ রাজ্যের ৪ জেলাকে হটস্পট নির্ধারণ? এবার তথ্য দিয়ে স্পষ্ট করল কেন্দ্র


বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় রাজ্যে নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্ত এখন ১৪৪।  বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় রাজ্যে নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে মোট মৃতের সংখ্যা ১০। একইসঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ জন। ফলে রাজ্যে করোনায় মোট আক্রান্ত এখন ১৪৪।