নিজস্ব প্রতিবেদন: গরু ও কয়লা পাচার কাণ্ডে CBI-এর নজরে ব্যবসায়ী বিনয় মিশ্র।  CRPF কে সঙ্গে নিয়ে তাঁর বাড়িতে তল্লাশি CBI-এর। একযোগে লেকটাউন, রাসবিহারী ও চেতলার বাড়িতে হানা। বিনয় মিশ্র এক্স ক্যাটাগরির নিরাপত্তা পান। গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তের পরেই বেপাত্তা হয়ে যান তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মনে করছে, গরু পাচারের বেআইনি কারবারের টাকা বিনয় মিশ্রর মাধ্যমে নির্দিষ্ট কয়েকজন প্রভাবশালীর কাছে পৌঁছত। ইতিমধ্যেই একটি তালিকা প্রকাশ্যে এসেছে, পাশাপাশি কয়লা ও গরু পাচার কাণ্ডের অন্যতম অভিযুক্ত সতীশ কুমারকে জিজ্ঞাসাবাদ করে বিনয় মিশ্রর নাম উঠে আসে। এ ছাড়াও একাধিক সাক্ষীর বয়ানে ওই ব্যবসায়ীর নাম উঠে এসেছে বলে সিবিআই সূত্রে দাবি করা হয়েছে। 


আরও পড়ুন:  CAA নিয়ে মতুয়াদের মানভঞ্জনে Shah, জানুয়ারিতে জনসভা বনগাঁয়


তবে আজ বাড়িতে পাওয়া যায়নি বিনয় মিশ্রকে। তার নামে লুকআউট নোটিস জারি করা হয়েছে যাতে সে শহর থেকে বেরোতে না পারে।  আদালত থেকে সার্চ ওয়ারেন্ট নিয়ে এই তল্লাশি অভিযান চালাচ্ছে সিবিআই। জানা গিয়েছে, তৃণমূলের যুব নেতার ঘনিষ্ঠ বিনয়। উল্লেখ্য, বিনয়ের একটি বাড়ি থেকে কিছু নথি উদ্ধার হয়েছে। তা খতিয়ে দেখা হবে বলেই সিবিআই সূত্রে খবর।


অন্যদিকে, কোন্নগরের কানাইপুরের শাস্ত্রীনগর এলাকাতেও আজ সিবিআই হানা। কয়লা পাচারকাণ্ডে  ২ ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযান চালায় সিবিআই। অমিত সিংহ ও নবীন সিংহ নামে ওই দুই ব্যবসায়ীর বাড়ি হানা দিয়েছেন সিবিআইয়ের অফিসাররা। ওই দুই ব্যবসায়ীর বিরুদ্ধে হাওয়ালার মাধ্যমে টাকা পাচারের অভিযোগ রয়েছে বলে সিবিআই সূত্রে খবর।