নিজস্ব প্রতিবেদন: আগামী ২০ ডিসেম্বর বোলপুর (Bolpur) সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তার আগে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের (Visva-Bharati University) ক্যাম্পাসের প্রবেশ পথে অমিত শাহকে নিয়ে রাজনৈতিক পোস্টার। বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর (Visva-Bharati chancellor) সঙ্গে অরাজনৈতিক বৈঠকের কথা রয়েছে তাঁর। সফরের আগেই বোলপুরের ফায়ার ব্রিগেড অফিস মোড়ে অর্থাত্ ক্যাম্পাসে প্রবেশের মুখে পোস্টারটি চোখে পড়ে। তা নিয়ে ফের উত্তেজনা ছড়িয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  তৃণমূল ছাড়তেই শুভেন্দু অধিকারীকে Z Category নিরাপত্তা দিল স্বরাষ্ট্র মন্ত্রক


বিশ্বভারতীর সামনে লাগানো সেই বিতর্কিত পোস্টারে চোখে পড়ছে রবীন্দ্রনাথ ঠাকুরের অবয়বের আদলে ক্যালিগ্রাফিও। তার ওপরে অমিত শাহের ছবি। পোস্টারের নীচে লেখা বোলপুর শান্তিনিকেতন সংস্কৃতি বিকাশ সমিতি। রাজনৈতিক পোস্টারের ফলে জোর জল্পনা শুরু হয়েছে বিশ্বভারতীতে। আর এর মধ্যেই টুইট করেছে তৃণমূল। গুরুদেবের ছবির ওপরে কীভাবে শাহের ছবি, তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে টুইটারে। 


এই প্রসঙ্গে অনুপম হাজরাকে প্রশ্ন করা হলে Zee ২৪ ঘণ্টাকে তিনি জানিয়েছেন, 'আমি এই মুহূর্তে বোলপুরে নেই। কে বা কারা এই কাজ করেছে জানি না। যতদূর সম্ভব এই কাজ তৃণমূলের পূর্ব পরিকল্পিত হতে পারে। আমি শান্তিনিকেতনে পৌঁছেই পরবর্তী পদক্ষেপ করব।'