কিরণ মান্না: নন্দীগ্রামের তৃনমূল নেতা শেখ সুফিয়ানকে ব্যাংকের নোটিশ। রাজ্যের বিভিন্ন প্রান্তে  তৃনমূল বিধায়ক-নেতাদের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার সাম্প্রতিক সময়ের নিত্যদিনের ঘটনা। তার মধ্যেই তৃনমূলের নন্দীগ্রামের নেতা তথা পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহ সভাধিপতি শেখ সুফিয়ান ব্যাংক থেকে নেওয়া ঋনের টাকা শোধ না করায় তাকে নোটিশ ধরালো কর্তৃপক্ষ। শুধু শেখ সুফিয়ান নয়, তাঁর ঋনের গ্যারেন্টারদেরকেও নোটিশ ধরিয়েছে ব্যাংক। বিষয়টি জানাজানি হতেই নন্দীগ্রাম জুড়ে ছড়িয়েছে চাঞ্চল্য। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুত্র মারফত জানা গিয়েছে কন্টাই কো-অপারেটিভ ব্যাংকের নন্দীগ্রাম ব্রাঞ্চ থেকে বাড়ি করার জন্যে ঋন নিয়েছিলেন শেখ সুফিয়ান। গত ২০১৪ সালে জাহাজের আদলে প্রাসাদপ্রমাণ এই বাড়ি তৈরি হয়। যাকে নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপির বিভিন্ন নেতাদের মুখে ‘সুফিয়ানের জাহাজ বাড়ি নামকরণ’ করে কটাক্ষের সুর চড়েছে। তৈরীর জন্যে ২৫ লক্ষ টাকা ঋন নিয়েছিলেন শেখ সুফিয়ান। সুত্রের দাবি গত ২০২২ সালের ফেব্রুয়ারি মাস অবধি কিস্তির টাকা দিয়েছেন। তারপর গত এক বছরের বেশী সময় ধরে কিস্তির টাকা জমা করেননি শেখ সুফিয়ান। 


আরও পড়ুন: Amartya Sen: ১৫ দিনের মধ্যে জায়গা ছাড়, নইলে... অমর্ত্য সেনকে কড়া উচ্ছেদ নোটিস বিশ্বভারতীর!


সূত্রের দাবি শুধু বাড়ি নয়, ট্রলার কিনতেও কন্টাই কো-অপারেটিভ ব্যাঙ্কের নন্দীগ্রাম শাখা থেকে গত ২০২০ সালের মার্চ মাসে ঋন নিয়েছিলেন নন্দীগ্রামের এই তৃনমূল নেতা। সূত্রের দাবি তার পর তিন বছর কেটে গেলেও কিস্তির একটাও টাকা ব্যাংকে জমা দেয়নি এই তৃনমূল নেতা। জানা গিয়েছে কয়েকবার নন্দীগ্রামের এই তৃনমূল নেতার সঙ্গে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করেছিল ব্যাংক কর্তৃপক্ষ। কিন্তু কোনও আলোচনা ফলপ্রসু না হওয়ায় শেখ সুফিয়ান এবং তাঁর ঋনের গ্যারেন্টারদের নোটিশ পাঠিয়েছে ব্যাংক।


আরও পড়ুন: Jalpaiguri: তীব্র গরমের মধ্যেই স্বস্তির বৃষ্টি জলপাইগুড়ি জেলায়


এই বিষয় নিয়ে শেখ সুফিয়ানের দাবি বাড়ির লোনের জন্য টাকা তিনি পরিশোধ করবেন। কিছু সুদের টাকা মুকুব এর জন্য বলেছিলেন সেটা ব্যাংক করেনি তা হলেও তিনি পরিশোধ করবেন। অপরদিকে ট্রলার কেনার জন্য বা ব্যবসার জন্য যে লোন নিয়েছিলেন ব্যাংক তার সঙ্গে জালিয়াতি করেছে বলে তিনি অভিযোগ করছেন। কারণ করোনার সময় একটি ট্রলার তিনি বানিয়েছিলেন যার জন্য লোন নিয়েছিলেন সেই ট্রলার হ্যান্ডওভার যথাসময়ে করেনি ব্যাংক।


দু’বছর ধরে হ্যান্ড ওভার না করার কারণে তাঁকে সমস্যায় পড়তে হয়েছে। সেই দু বছরের টাকা তিনি দেবেন না বলে জানিয়েছেন এবং তার জন্য আইনিভাবে নোটিশ ধরাবে ব্যাংক কর্তৃপক্ষকে। এই নিয়ে বিরোধীরা কটাক্ষ করেছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)