নিজস্ব প্রতিবেদন: রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ২,২৯৪ জন।  এদের মধ্যে কলকাতার ৬,৮৮ জন, উত্তর ২৪ পরগনায় ৫,৫৪ জন ও হাওড়ার ২,৫৮ জন। গত এক দিনে রাজ্যে করোনায় মৃত্যু হল ৪১ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় প্রাণ হারালেন ১,৪৯০ জন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-সাপ্তাহিক লকডাউনের সুযোগে “সাসপেনশন অফ ওয়ার্ক অর্ডার ”! কর্মহীন ৮০ জন শ্রমিক


রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুয়ায়ী বুধবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৬৫,২৫৮ জন। এখনও পর্যন্ত রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্য়া ১৯,৬৫২ জন। তবে একটাই আশা ৬৫,২৫৮ জন আক্রান্তের মধ্যে অর্ধেকেরই বেশিই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। শতাংশের হিসেবে এই হার ৬৭.৬০।


রাজ্যে, করোনা স্যাম্পেল টেস্টের সংখ্য়া বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে সরকার। নতুন একটি কিট এসেছে। তা দিয়ে দ্রুত রোগ নির্ণয় করা যাবে বলে জানা যাচ্ছে। রাজ্য সরকারের দেওয়া হিসেব অনুয়ায়ী এখনও পর্যন্ত রাজ্যে করোনা টেস্ট হয়েছে ৮,৫৬,৩৫৫ জনের। রাজ্যে করোনা রোগীদের চিকিত্সা হচ্ছে ৮৩ হাসপাতালে।


আরও পড়ুন-মৃত্যুর কারণ 'নিউমোনিয়া', তবু করোনা সন্দেহে দেহ দাহ করতে বাধা, চূড়ান্ত হেনস্থা


এদিকে, উত্তরবঙ্গের তিন জেলায় করোনা রোগীর সংখ্যা বাড়ছে। দার্জিলিংয়ে ইতিমধ্যেই রোগীর সংখ্যা ২০০১ জন। সেখানে লকডাউন শুরু হয়েছে। এছাড়া দক্ষিণবঙ্গের হাওড়া, কলকাতা ও উত্তর ২৪ পরগনা ভাবাচ্ছে প্রশাসনকে।