জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রায় এক দশক আগে হাতি নালার উপরে থাকা যাতায়াতের একমাত্র কালভার্টটি ভেঙে যাওয়ায় বাধ্য হয়ে বাঁশ পেতে যাতায়াত করছে কালভার্টের দু'পাশে বসবাস করা ১৫০টি পরিবার। এই অসুবিধার মধ্যে পড়ে আছেন বানারহাট ব্লকের চামুর্চি পঞ্চায়েতের ডিভিশনের লাইনের বাসিন্দারা। তাঁরা জানান, বিষয়টি এলাকার পঞ্চায়েত সদস্যকে একাধিক বার জানালেও সমাধানের কোনও উদ্যোগ তাঁদের চোখে পড়েনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Malbazar: বন দফতরের উপর ক্ষোভ উগরে দিলেন হাতির উপদ্রবে উত্ত্যক্ত গ্রামবাসী...


স্থানীয় যুবক সামশের আনসারি জানান, বিকল্প রাস্তা না থাকায়  স্থানীয় বাসিন্দারা বাঁশ পেতে যাতায়াত করছেন। এভাবে যাতায়াত করতে গিয়ে ছোটখাটো দুর্ঘটনা লেগেই থাকছে এলাকায়। বিশেষ করে বর্ষায় বা সন্ধ্যার পরে এই সব সমস্যা আরও তীব্র হয়ে ওঠে। স্থানীয় গৃহবধূ মালতি বেগম বলেন, তাঁদের দাবি, ভোটের আগে অনেকেই অনেক প্রতিশ্রুতিই দেন। কিন্তু ভোট চলে গেলেও কোনও প্রতিশ্রুতি পূরণ হয় না। এবারে পাকাপাকি ভাবে বর্ষা আসার আগেই যাতে কালভার্টটি নতুন করে তৈরি করে দেওয়া হয় সেই মর্মে স্থানীয়রা নতুন করে আর্জিও জানিয়ে রেখেছেন। স্থানীয় মানুষ মহম্মদ সামিয়ান জানান, তাঁরা খুব আগ্রহের সঙ্গে তাকিয়ে যাতে যাতায়াতের একটি সুরাহা হয়।
 


আরও পড়ুন: Cyclone Mocha: অতি শক্তিশালী হচ্ছে মোকা! কলকাতা সহ কোন কোন জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূবার্ভাস?


চামুর্চি পঞ্চায়েতের সদস্য নুরেষা বেগম জানান, এলাকার কালভার্টটি দীর্ঘদিন ধরে ভেঙে পড়ে রয়েছে। এলাকার বাসিন্দারা সমস্যায় পড়েছেন। আমি কালভার্টটি তৈরির জন্য পঞ্চায়েত সমিতিকে জানিয়েছি। কিন্তু ওটা এখনও তৈরি হয়নি। ফের বিষয়টি নিয়ে তিনি ব্লক প্রশাসনকে জানাবেন বলে জানালেন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)