নিজস্ব প্রতিবেদন: ফের দুর্যোগের ভ্রুকুটি। রবিবার বিকেল ৩টে থেকে ৫টার মধ্য়ে অন্ধ্র-ওড়িশা উপকূলে আছড়ে পড়তে চলেছে সাইক্লোন গুলাব (Cyclone Gulab)। 'গুলাব' নামটি পাকিস্তানের দেওয়া। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জোড়া ফলায় দুর্যোগ বাড়বে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

---------------------------------------------- 


2:40 pm: নিম্নচাপ আগামী ১২ ঘন্টায় ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে ২৬ সেপ্টেম্বর বিশাখাপত্তনম ও গোপালপুরের মাঝের অংশে আছড়ে পড়বে Cyclone Gulab। এর বর্তমান অবস্থান উত্তর-পশ্চিম বঙ্গপোসাগরে। গতিবেগ ঘণ্টায় ১৪ কিলোমিটার। ২৯ সেপ্টেম্বর এই রাজ্যে ঘূর্ণিঝড়টি নিম্নচাপ আকারে প্রবেশ করবে। হওয়ার গতি থাকবে ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার। বর্তমানে গোপালপুর থেকে ৪৭০ কিলোমিটার এবং কলিঙ্গপত্তনম থেকে ৫৪০ কিলোমিটার দূরে রয়েছে 'গুলাব' (Cyclone Gulab)।


1:05 pm: 



আরও পড়ুন: Cyclone Gulab: কয়েক ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে সাইক্লোন 'গুলাব', কলকাতা থেকে জেলায় প্রস্তুতি তুঙ্গে


12:00 pm: রবিবার পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বাকি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টি। মেঘলা আকাশ, বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎতের আশঙ্কা। সোমবার ভারী বৃষ্টির সর্তকতা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ 24 পরগনায়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতে মেঘলা আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা।