নিজস্ব প্রতিবেদন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস ( Cyclone Yaas)। আমফান থেকে শিক্ষা নিয়ে ইয়াসের (Cyclone Yaas) মোকাবিলায় কোনও খামতি রাখতে চাইছে না প্রশাসন। নবান্নে প্রস্তুতি তুঙ্গে। প্রস্তত ভারতীয় সেনাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: একই দিনে করোনায় তিনজনের মৃত্যু, ধূপগুড়িতে তীব্র চাঞ্চল্য


সূত্রের খবর, ইয়াস (Cyclone Yaas) মোকাবিলায় পশ্চিমবঙ্গের জন্য ভারতীয় সেনা বাহিনীর (Indian Army) ৮ কলাম সেনা ও একটি ইঞ্জিনিয়ার টাস্ক ফোর্সকে প্রস্তুত করা হয়েছে। ওড়িশার জন্য ২ কলাম সেনা ও দুটি ইঞ্জিনিয়ার টাস্ক ফোর্স প্রস্তুত করা হয়েছে। প্রয়োজন হলে উদ্ধার কার্যে লাগানো হতে পারে আরও সেনা। ফলে বাড়তি ফোর্স প্রস্তুত রাখারও নির্দেশ দেওয়া হয়েছে।


আরও পড়ুন: সাধারণ মানুষকে সচেতন করতে রাস্তায় 'ভিড়' করলেন খোদ পুরসভা-প্রশাসনের লোকজন


ইয়াস মোকাবিলায় ইতিমধ্যে রাজ্যের সঙ্গে বৈঠক করেছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর (NDRF) DG  সত্য প্রধান। এরপর তিনি টুইট করে জানান, উদ্ধার কার্যের জন্য প্র্স্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর (NDRF) বিমান। উত্তরপ্রদেশ থেকে রাজ্যে আসছে বিপর্যয় মোকাবিলা বাহিনীর (NDRF) আরও ৫টি দল। ইতিমধ্যে সাগর ও তার পার্শ্ববর্তী এলাকায় নজরদারি জোরদার করেছে NDRF। জি-প্ল', এল-প্ল'-সহ একাধিক এলাকায় চলছে ড্রোনের মাধ্যমে নজরদারি।


হাওয়া অফিস সূত্রে খবর, ২৬ মে সকালে পশ্চিমবঙ্গ, ওড়িশা ও বাংলাদেশ উপকূলের খুব কাছে চলে আসবে ঘূর্ণিঝড় ইয়াস। ওইদিন সন্ধেয় তিন উপকূলে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড়। পশ্চিমবঙ্গে দীঘা, মন্দারমণির মধ্যবর্তী কোনও স্থানে আঘাত করতে পারে ইয়াস।