জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গাড়ির ধাক্কায় মৃত্যু হল একটি লেপার্ডের। মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের চানমাড়ি এলাকার ৭০ নম্বর জাতীয় সড়কে গতকাল, বুধবার রাতে এই লেপার্ডের দেহ উদ্ধার করে 'নেচার অ্যান্ড অ্যাডভেঞ্চার' সোসাইটির সদস্যরা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jalpaiguri: ভোর থেকেই কুয়াশার দাপট! বসন্তের ঠিক আগে স্লগে ঝোড়ো ব্যাটিং শীতের...


ওদলাবাড়ি স্বেচ্ছাসেবী সংগঠন 'নেচার অ্যান্ড অ্যাডভেঞ্চার সোসাইটি'র মুখপাত্র নফসর আলি বলেন, বুধবার রাতে চানমাড়ি এলাকায় ৭০ নম্বর জাতীয় সড়কে গাড়ির ধাক্কায় মৃত্যু হয় এই লেপার্ডটির। এরপর মালবাজার ওয়াইল্ড লাইফের বনকর্মীদের খবর দেওয়া হয়। বনকর্মীরা এসে মৃত লেপার্ডের দেহ লাটাগুড়ির এনআইসি-তে নিয়ে যান। সেখানেই প্রাণীটির ময়নাতদন্ত হবে।


পরিবেশপ্রেমীদের বক্তব্য, গাড়িই লেপার্ডের মৃত্যুর জন্য দায়ী। দ্রুত গতিতে গাড়ি চলাচলের কারণেই লেপার্ডটির মৃত্যু ঘটেছে। কারণ, লেপার্ডটি বাগরাকোট চা-বাগান থেকে বের হয়ে ৭০ নম্বর জাতীয় সড়ক পার করে রাস্তার অন্য প্রান্তে যাচ্ছিল বলে তাঁদের অনুমান। আর তখনই কোনও দ্রুতগতির গাড়ির ধাক্কায় মৃত্যু হয় এর।


আরও পড়ুন: Durgapur: সুখবর! বাঁকুড়া-পুরুলিয়া-ঝাড়গ্রাম জুড়ে ১৫ টি নতুন রুটে চলবে বাস, উদ্বোধন মুখ্যমন্ত্রীর...


বনাঞ্চলে বন্যপ্রাণীর এরকম করুণ মৃত্যু এখানে আগেও ঘটেছে। রেলপথে ট্রেনের ধাক্কায় মরেছে কখনও পূর্ণবয়স্ক হাতি, কখনও হস্তীশাবক, কখনও গন্ডার, কখনও অন্য প্রাণী। সড়কপথেও একই ব্যাপার। এ নিয়ে প্রতিবাদ বিক্ষোভ জানান পরিবেশপ্রেমীরা। কিন্তু দুর্ঘটনা বন্ধ হয় না বলেই দাবি তাঁদের।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)