ওয়েব ডেস্ক: ফের শুরু হল দিল্লি - অন্ডাল বিমান পরিষেবা। রবিবার পয়লা বৈশাখ প্রথম উড়ানের সওয়ারি ছিলেন সাংসদ বাবুল সুপ্রিয়। সপ্তাহে চার দিন ১২২ আসনের এয়ারবাস এ৩১৯ বিমান চালাবে এয়ার ইন্ডিয়া। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নির্মাণকাজ শেষ হওয়ার পর থেকেই অন্ডাল বিমানবন্দর থেকে উড়ান শুরু করতে একাধিক চেষ্টা হয়েছে। সরকারি ও বেসরকারি দুই পক্ষেই বিমান চালানোর চেষ্টা হলেও আসন না ভরায় শেষ পর্যন্ত মুখ থুবড়ে পড়ে সব উদ্যোগ। শেষবার ২০১৬ সালে অন্ডাল থেকে উড়েছিল যাত্রীবাহী বিমান। 


নববর্ষের সকালে উত্সবে মাতোয়ারা বাংলা, শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী


এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, সপ্তাহে চার দিন অন্ডাল থেকে দিল্লির মধ্যে যাতায়াত করবে এই বিমান। রবিবার, সোমবার, বৃহস্পতিবার ও শুক্রবার বিমান চলবে। পরিষেবাকে জনপ্রিয় করার লক্ষ্যে সামান্য ভাড়ায় বিমান চড়ার ব্যবস্থা করেছে এয়ার ইন্ডিয়া। সংস্থার এক আধিকারিক জানিয়েছেন, মাত্র ১,৪৫০ টাকা বিমানভাড়া ধার্য করেছে সংস্থা। তার সঙ্গে যোগ হবে কিছু কর। তবে আগেভাগে টিকিট কাটলে তবেই মিলবে এই ভাড়ায় টিকিট। চাহিদা অনুসারে টিকিটের দর বদলাতেও পারে।  


সকাল ৫.৫০ মিনিটে দিল্লি থেকে উড়ে সকাল ৭.৫০ মিনিটে অন্ডাল কাজি নজরুল ইসলাম বিমানবন্দরে পৌঁছবে বিমানটি। অন্ডাল থেকে বিমানটি উড়বে সকাল ৮.২৫ মিনিটে। দিল্লি পৌঁছবে সকাল ১০.২৫ মিনিটে। 


পশ্চিম বর্ধমানবাসী অবশ্য এতে ভোট রাজনীতির গন্ধ পাচ্ছেন। তাঁদের কথায়, সামনেই লোকসভা নির্বাচন। তার বছরখানেক আগে দিল্লি থেকে বিমান ধরে এনে রাজনীতির ময়দানে বাড়তি পয়েন্ট স্কোর করার চেষ্টা করলেন আসানসোলের বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। নির্বাচন মিটলে ক'দিন বিমান চলবে তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন অনেকে।