নিজস্ব প্রতিবেদন: ঠিক কী হয়েছিল নন্দীগ্রামে? অন্তর্ঘাত নাকি নেহাতই দুর্ঘটনা? অন্তর্ঘাত রাজ্য রাজনীতির নজর এখন সাড়ে তিন ফুটের খুঁটিতে বাধা। নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে, রাস্তার ধারে লোহার খুঁটি পোঁতা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুনঃনির্মাণ ১ 
গতকালে নন্দীগ্রামের ঘটনার প্রত্যদর্শীদের একাংশ বলছেন, বুধবার রাতে সেই খুঁটির ধাক্কাতেই চোট পেয়েছেন মমতা। 


পুনঃনির্মাণ ২
আরেক অংশ আবার মমতার ষড়যন্ত্রের তত্ত্বেই সরব। খুঁটির জোর? নাকি ভিড়ের ধাক্কা? কীভাবে আহত হলেন মুখ্যমন্ত্রী? এমনকি গতকাল নিজেই মুখ্যমন্ত্রী দাবি করেন যে তাঁকে ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেওয়া হয়েছে। যদিও পরের দিনের ভিডিয়ো বার্তায় সে কথা উল্লেখ করেননি মুখ্যমন্ত্রী। 



বুধবার সন্ধে থেকেই তোলপাড় রাজ্য রাজনীতি। আলোচনার কেন্দ্রবিন্দুতে নন্দীগ্রাম আর মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে আহত হন মুখ্যমন্ত্রী। সেই ঘটনার মুহূর্তের এক্সক্লুসিভ ছবি জি চব্বিশ ঘণ্টায়। 


নন্দীগ্রামের এই ঘটনাকে কেন্দ্র করেই এখন স্পটলাইটে সাড়ে তিন ফুটের খুঁটি। বিরুলিয়া বাজারের উপর দিয়ে যে ঢালাই রাস্তা গিয়েছে, তার ধারে দুটি লোহার খুঁটি পোঁতা। বৃহস্পতিবার গ্রাউন্ড জিরো থেকে ঘটনার পুনর্নির্মাণের সময়ে, জি চব্বিশ ঘণ্টার ক্যামেরায় ধরা পড়ল এই খুঁটি। 


খুঁটির জোর নাকি ভিড়ের ধাক্কা? ঠিক কী হয়েছিল বুধবার রাতে? কী বলছে নন্দীগ্রাম? অভিযোগ, পাল্টা অভিযোগকে ছাপিয়ে, এই মুহূর্তে সাড়ে তিন ফুটের একটি খুঁটিতে বাঁধা রাজ্য রাজনীতি।