জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হাওড়ার পাঁচলায় দলের এক মহিলা প্রার্থীকে নিগ্রহ করার অভিযোগ তুলেছে গেরুয়া শিবির। পঞ্চায়েত ভোটের দিনের সেই ঘটনার কোনও প্রমাণ মেলেনি বলে আজ জানিয়ে দেন রাজ্য পুলিসের ডিজি মনোজ মালব্য। ওই মন্তব্যের জন্য ডিজিকে মিথ্যবাদী বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, বিজেপির ওই মহিলা প্রার্থীর কথা শুনুন। তাহলেই সত্যিটা বেরিয়ে পড়বে। ট্যুইটে বিডিয়ো পোস্ট করে ডিজিকে নিশানা শুভেন্দুর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-একুশের সমাবেশের শেষ লগ্নে হাজির মুকুল রায়, কী বললেন পুত্র শুভ্রাংশু


কী লিখেছেন শুভেন্দু অধিকারী? বিরোধী দলনেতা লিখেছেন, হাওড়ার পাঁচলার ঘটনা নিয়ে মিথ্যে বলছেন মমতা পুলিসের ডিজি। বিজেপির ওই মহিলা প্রার্থীর ভয়ংকর অভিজ্ঞতার কথা শুনুন। আর তথ্য প্রমাণ পাওয়া যায়নি বলে যা বলা হচ্ছে তা বলার কারণ হল ওইসব তথ্যপ্রমাণ পেলে তা রাজ্য সরকারের বিড়ম্বনার কারণ হতো। তাই পুলিস সেই তথ্যপ্রমাণ খুঁজে পায়নি।



বিজেপির মহিলা প্রার্থীকে নিগ্রহ করার অভিযোগ নিয়ে কী বলেছেন ডিজি মনোজ মালব্য? শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে মালব্য বলেন, '১৩ তারিখে এক মহিলা ইমেইল মারফত আমাদের কাছে অভিযোগ করেন, ৮ তারিখ বুথের ভিতর তাঁকে মারধর করা হয়। তারপর তাঁর কাপড় ছিড়ে সম্মানহানিও করা হয়। কিন্তু তার আগে কোনও অভিযোগ আসেনি। এরপর এসপি রুরাল থানাকে নির্দেশ দেওয়া হয় এফআইআর করার জন্য। ১৪ তারিখ এফআইআর করে পুলিস। তারপর থেকে আমরা তদন্ত করে দেখেছি। কিন্তু এরকম কোনও তথ্য পাওয়া যায়নি। সব বুথে পুলিস ছিল। ভোটের দিন চারদিকে মানুষও ছিল। ওই এলাকার মানুষকেও জিজ্ঞাসা করা হয়, কিন্তু কেউ বলতে পারেনি এইরকম কোনও ঘটনা ঘটেছে বলে।'


মনোজ মালব্য আরও বলেন, 'কোর্টে গিয়ে ১৬৪ করতে বলেছি। এখনও অবধি তাঁরা ১৬৪ করতে আসেননি। কোথায় মেডিক্যাল ট্রিটমেন্ট করিয়েছেন, সেটা পাওয়া যায়নি। আমাদের সঙ্গে গিয়েও মেডিক্যাল টেস্ট করাতে বলা হয়, সেটাও যাননি। মানুষের হাতে হাতে এখন মোবাইল থাকে, কিন্তু কেউ আমাদের এরকম কোনও ভিডিয়ো দিতেও পারেনি বা কেউ বলতেও পারেনি। ইতিমধ্যেই সেখানে বিরোধী দলনেতা গিয়েছিলেন, ফ্যাক্ট ফাইন্ডিং কমিটিও গিয়েছিল— কেউ-ই আমাদের কাছে কোনও অভিযোগ করেননি। হতে পারে তাঁদের কাছে তখন তথ্য ছিল না। এখনও পর্যন্ত যা তদন্ত, তাতে এরকম কোনও তথ্যপ্রমাণ আমরা পাইনি। পশ্চিমবঙ্গের মানুষ অনেক জাগ্রত। এরকম অবস্থা নয় যে এত বড় ঘটনা ঘটে যাবে এবং সবাই ভয় পেয়ে মুখ বন্ধ করে থাকবে। ওখানে কোনও প্রমাণ পাচ্ছি না। আমরা আশেপাশের সিসিটিভিরও ফুটেজ খতিয়ে দেখেছি। সেখানেও কোনও প্রমাণ পাইনি। বুথের সিসিটিভি বিডিওর থেকে চাওয়া হয়েছে।'


ডিজিও ওই বক্তব্যের পরই এনিয়ে ট্যুইট করেন শুভেন্দু। সেখানে তিনি ওই মহিলা প্রার্থীর বয়ানও জুড়ে দেন। সেখানে ওই মহিলা বিজেপি প্রার্থীর দাবি, বিজেপির প্রার্থী ছিলাম। আমার শাড়ি ছিঁড়ে দিয়েছে। উল্টে আমাকে চড়ও মেরেছে। আমি ছুটে এসে এদের বাড়িতে এসে অন্য কাপড় পরে ছিলাম। থানায় অভিযোগ করতে পারিনি কারণ ওরা আমার বাড়িতে হুমকি দিচ্ছে। টিএমসির লোকেরা থ্রেট করছে। এখন করে চলেছে। সকাল এগারোটা থেকে ছাপ্পা চালু হয়েছিল। আমাদের লোকজন ভোট দিতে পারেনি। চুলের মুঠি ধরে আমাকে বের করে গিয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)