নিজস্ব প্রতিবেদন : দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর ও গঙ্গারামপুরে বিজেপির বিজয়মিছিল ঘিরে অশান্তির ঘটনায় তৃণমূলকেই কাঠগড়ায় তুললেন দিলীপ ঘোষ। বিজেপি রাজ্য সভাপতির দাবি, পুলিসকে পিটিয়েছে তৃণমূলের ছেলেরাই। পুলিসের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দিলীপ ঘোষ বলেন, তৃণমূলের গুণ্ডাবাহিনী মিছিলে ঢুকে পড়ে তাণ্ডব চালায়। অশান্তি পাকায়। পুলিসের উপর হামলা চালায়। ইটবৃষ্টি করে। ভাঙচুর করে। যদিও দিলীপ ঘোষের দাবিকে আমল না দিয়ে গোটা ঘটনায় বিজেপির ঘাড়েই দায় চাপিয়েছেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর স্পষ্ট কথা, "শান্ত বাংলাকে অশান্ত করতে চাইছে বিজেপি।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


দিলীপ ঘোষের নেতৃত্বে বিজেপির বিজয়মিছিল ঘিরে আজ রণক্ষেত্রের চেহারা নেয় গঙ্গারামপুর। বিজেপির মিছিল ঘিরে সকাল থেকেই উত্তেজনা ছিল বুনিয়াদপুরে। মিছিল আটকাতে মোতায়েন করা হয়েছিল প্রচুর পুলিস। কিন্তু দিলীপ ঘোষ পৌঁছাতেই পাল্টে যায় পরিস্থিতি। মিছিল আটকানোর চেষ্টা করে পুলিস। কিন্তু, পুলিসের কোনও আপত্তি গ্রাহ্য করেননি দিলীপ ঘোষ। পুলিসি বাধা অতিক্রম করে মিছিল নিয়ে এগিয়ে যান বিজেপি রাজ্য সভাপতি। চরমে পৌঁছায় উত্তেজনা।


বুনিয়াদপুরের পর ফের গঙ্গারামপুর শহরে ঢোকার মুখে আবার মিছিল আটকানোর চেষ্টা করা হয়। কিন্তু ব্যারিকেড ভেঙে মিছিল নিয়ে শহরে ঢুকে পড়েন বিজেপি রাজ্য সভাপতি। দিলীপ ঘোষের সামনেই পুলিসের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ান বিজেপি কর্মী, সমর্থকরা। বিজেপি কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে পুলিস।


আরও পড়ুন, বনগাঁয় তৃণমূলে ভাঙন, বিজেপির পুরসভা দখল শুধু সময়ের অপেক্ষা


লাঠির ঘায়ে জখম হন বেশ কয়েকজন বিজেপি কর্মী। অন্যদিকে পুলিসকে লক্ষ্য করে ইটবৃষ্টি করারও অভিযোগ উঠেছে বিজেপি কর্মী, সমর্থকদের বিরুদ্ধে। জখম হয়েছেন এক পুলিসকর্মীও। মাথা ফেটে গিয়েছে তাঁর। সব মিলিয়ে পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে।