নিজস্ব প্রতিবেদন : ক্ষমাপ্রার্থী দিলীপ ঘোষ। না, কোনও রাজনৈতিক বক্তব্যের জন্য নয়। গরুর দুধে সোনা নিয়ে তাঁর মন্তব্য ঘিরে সমালোচনা হওয়ায় ব্যথিত বিজেপি রাজ্য সভাপতি। তাই মায়াপুরের মন্দিরে গোশালায় গিয়ে গো-সেবা করলেন দিলীপ ঘোষ। ফেসবুক পোস্টে গোমাতার কাছে ক্ষমাও চেয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গরুর প্রতি অগাধ সম্ভ্রম থেকেই নাকি গোমাতার সম্মানে 'যুক্তি' দিয়েছিলেন দিলীপ ঘোষ! কিন্তু তাই নিয়ে এত সমালোচনা?এত টিকা টীপ্পনি? এতো গোমাতার অসম্মান! দাপুটে বিজেপি রাজ্য সভাপতি তাই গোমাতার কাছে ক্ষমাপ্রার্থী। সমালোচকদের হয়ে ক্ষমা চাইতে সটান ইসকন মন্দিরের গোশালায় হাজির হয়ে যান বিজেপি রাজ্য সভাপতি। বিশাল গোশালা ঘুরে আদর করে, বুঝিয়ে-সুঝিয়ে গোমাতাদের খাওয়ান তিনি।


গোশালা দর্শনের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় নিজেই পোস্ট করেছেন দিলীপ ঘোষ। সঙ্গে গোমাতার উদ্দেশে বার্তাও লিখেছেন তিনি। বিজেপি রাজ্য সভাপতির বক্তব্য, "যাঁরা গোমাতার প্রশংসা সহ্য করতে পারেন না, তাঁদের যেন গোমাতা ক্ষমা করে দেন। সমালোচনা উড়িয়ে বলেছেন গোমাতার জয় হোক।" সমালোচকদের পাল্টা আক্রমণ নয়, বরং গোভক্ত দিলীপবাবু ক্ষমার বাণীই শুনিয়েছেন।



প্রসঙ্গত, গরুর দুধে সোনা আছে। গত সোমবার বর্ধমানে দুগ্ধ ব্যবসায়ীদের এক সভায় দিলীপবাবু একই সঙ্গে দাবি করেন। বলেন, 'দেশি গরুর কুঁজে তৈরি হয় সোনা।' কীভাবে সেই সোনা তৈরি হয়, তাঁর ব্যাখ্যাও দেন তিনি। বলেন, 'গরুর কুঁজে স্বর্ণনালি থাকে। তাতে সূর্যের আলো পড়লে সোনা তৈরি হয়।' দিলীপ ঘোষের এই মন্তব্যের পরই হুলুস্থুলু পড়ে যায়।


আরও পড়ুন, ঘূর্ণিঝড়ে ট্রলারডুবিতে মৃত্যু বাবার, ভিড়ের মধ্যে সঞ্জয় দাসের সন্তানদের দেখেই কোলে তুলে নিলেন মুখ্যমন্ত্রী


মুখে মুখে ছড়িয়ে পড়ে দিলীপ ঘোষের 'সোনার দুধ'-এর তত্ত্ব। তারপরই নেটিজেনরা মজে ওঠে মিমে। এমনকি, গোরু নিয়ে গিয়ে গোল্ড লোনের জন্য আবেদন করার ঘটনাও সামনে এসেছে। তৃণমূল শিবির থেকে দিলীপ ঘোষকে গোয়ালা সাজিয়ে ব্যাঙ্গাত্মক প্রচার করা হয়েছে। সোনার দরে দুধ কেনার জন্য বিজেপি নেতা, কর্মীদের কাছে দাবি জানানো হয়েছে ।