নিজস্ব প্রতিবেদন: একবছর আগেই চিকিৎসক হেনস্থার পদক্ষেপ করতে এই পোর্টাল চালু করেছিল রাজ্যসরকার। এখানে জমা পড়া অভিযোগ পৌঁছে যেত স্বাস্থ্য দফতরে। তবে করোনা আবহে চিকিৎসকদের ওপর আক্রমণে আরও কড়া দাওয়াই রাজ্যের। এবার থেকে এই পোর্টালের সমস্ত অভিযোগ সরাসরি তদারকি করবে স্বরাষ্ট্র দফতর।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্বাস্থ্যকর্মীদের হেনস্থার কথা শিরোনামে উঠেছে একাধিকবার। তবে এবার চিকিৎসকদের উপর আক্রমণের ঘটনা কড়া হাতেই মোকাবিলা করতে চায় রাজ‍্য। আর সেই উদ্দেশ্যেই NRS কাণ্ডের পর রাজ্য সরকারের তরফে গঠন করা হয় গ্রিভান্স পোর্টাল।


আরও পড়ুন: UGC-কে দেখে মনে হচ্ছে এটা যেন ২০১৮-১৯: সুপ্রিম কোর্টে রাজ্য


 এই পোর্টালের পোশাকি নাম "ডক্টরস গ্রিভান্স পোর্টাল"। হাসপাতাল বা নার্সিংহোম অথবা ডাক্তারের চেম্বারে কোনওরকম কোনও আইনশৃঙ্খলার অবনতি হলে ছবি-সহ সেই তথ্য সরাসরি রাজ্য সরকারের কাছে পৌঁছে দেওয়ার জন্যই এই পোর্টাল গঠন করা হয়। 


তবে মূলত আইন-শৃঙ্খলা জনিত সমস্যা হলেই এই পোর্টালের মাধ্যমে তথ্য দিয়ে রাজ্য সরকারের গোচরে আনা যাবে। কীভাবে অভিযোগ জানানো যাবে তার নির্দিষ্ট পদ্ধতিও দেওয়া হয়েছে পোর্টালে। হাসপাতালের নাম, ঠিকানা, কোন জেলায় হাসপাতাল অবস্থিত, কী কী ধরনের আইনশৃঙ্খলাজনিত সমস্যা তৈরি হয়েছে তার বিস্তারিত তথ্য ছবি-সহ পোর্টালে আপলোড করতে পারবেন অভিযোগকারীরা। 


যে চিকিৎসক এই ছবি বা তথ্য আপলোড করবেন তিনি তাঁর নাম, ফোন নম্বর, ই-মেইল আইডি-র পাশাপাশি তিনি কোন হাসপাতাল বা নার্সিংহোম এর সঙ্গে জড়িত সেই তথ্য এই তালিকার মধ্যে দদিতে পারবেন।