প্রসেনজিত্ মালাকার: অনুব্রতহীন বীরভূমে বিরোধীদের তাড়া করার নিদান দিলেন তৃণমূল নেতা কাজল শেখ। সামনেই পঞ্চায়েত নির্বাচন। তৃণমূল কংগ্রেসের বীরভূম জেলা সভাপতি গ্রেফতার হওয়ার পর এই জেলার উপরে বিশেষ নজর দিয়েছে শাসক দল ও বিরোধীরা। পঞ্চায়েত ভোটকে সামনে রেখে গত বুধবার বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বীরভূমের লাভপুর মিছিল ও পথসভা করে। সেই সভার থেকে সুকান্ত মজুমদার বীরভূম জেলার কোর কমিটির সদস্য ও লাভপুরের বিধায়ক অভিজিৎ সিনহাকে হুঁশিয়ারি দেন। তারপর আজ পাল্টা সভা করে তৃণমূল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-২০৫-এ ১! শীর্ষে বাংলার বক্রেশ্বর, ভারত সেরার মুকুট উঠল মাথায় 


সোমবার সকালে লাভপুরের ফুল্লরাতলা মন্দির প্রাঙ্গণ থেকে মিছিল শুরু হয়ে লাভপুর নতুন বাসস্ট্যান্ড সভা করে শেষ হয়। সভায় কেন্দ্রের সরকারের আবাস যোজনা টাকা,  একশ দিনের কাজের টাকা দেওয়ার দাবিতে কেন্দ্র সরকারের বিরোধিতা করেন তৃণমূল নেতারা। সুকান্ত মজুমদার শাসক দলের নেতাদের হুঁশিয়ারি দিয়েছিলেন তার বিরুদ্ধে আজ বীরভূম জেলার কোর কমিটির সদস্য ও লাভপুরের বিধায়ক অভিজিৎ সিনহা নিন্দা করেন। কোর কমিটির সদস্য কাজল শেখ, “ঝাঁটা লাঠি নিয়ে তাড়ানোর নিদান দেয় বিরোধীদের।”


তৃণমূলের কোর কমিটির সদস্য কাজল শেখ সভায় বক্তব্য রাখতে গিয়ে বলেন, বিজেপি গত কয়েকদিন আগে সিউড়ি বলুন লাভপুর বলুন ধমকানো চমকানোর চেষ্টা করেছিল। তাদের উদ্দেশ্যে বলব, আগামী দিনে হাজার হাজার কাজল শেখ বাংলায় গর্জে উঠেছিল, সঙ্গবদ্ধভাবে সিপিএমকে তাড়িয়েছিল। তাদের দিকে একবার তাকিয়ে দেখবেন। তারা যদি আবার গর্জে ওঠে বাংলার মানুষদের বঞ্চনা করছে। বিরোধী নেতাদের উদ্দেশ্য কাজল শেখ বলেন,  “আপনারা আবার ভোটের সময় আসবেন। তখন সঙ্গবদ্ধ হয়ে লাঠি দিয়ে, ঝাঁটা দিয়ে ওদের তাড়া করুন। সঙ্গে আমরা থাকব”। যে ভাবে সিপিআইএম এর হার্মাদদের তাড়িয়েছি, শুধু বাংলা নয় ভারতবর্ষ থেকেও তাড়াব। 


সিউড়ির বিধায়ক ও বীরভূম জেলার সহ-সভাপতি বিকাশ রায়চৌধুরী সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, কেন্দ্র সরকার আবাস যোজনা টাকা ও ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে। আরও বিভিন্ন ক্ষেত্রে তারা বাংলাকে বঞ্চনা করছে। কেন্দ্রের বড় বড় নেতারা বাংলায় এসে সভা করছেন কিন্তু তারা উন্নয়নের কথা না বলে তৃণমূল সরকারের বিরোধীরা করছে। তারই প্রতিবাদে আজ প্রতিবাদ মিছিল ও সভা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)