রণজয় সিংহ: প্যান্ডেলের রঙের কারণেই কি বাতিল দুয়ারে সরকার ক্যাম্প? নীল সাদার পরিবর্তে গেরুয়া এবং সাদা রঙের প্যান্ডেল করা হয়েছে। সেই কারণেই বাতিল করে দেওয়া হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। এই অভিযোগে সরব বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের প্রধান। ঘটনাটি মালদার গাজলের আলাল গ্রাম পঞ্চায়েতের ময়না এলাকার। যদিও অভিযোগ মানতে নারাজ গাজোলের বিডিও অরুণ কুমার সর্দার। কর্মী কম থাকায় দুয়ারে সরকার ক্যাম্প করা সম্ভব হয়নি। দুদিনের মধ্যে ওই এলাকায় আবার ক্যাম্প করা হবে বলে জানিয়েছেন তিনি। আর এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপান‌উতোর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-টাকা দিলেই খাদ্য দফতরে চাকরি; হোয়াটসঅ্যাপে জালিয়াতি চক্র, পর্দাফাঁস পুলিসের


দুয়ারে সরকার ক্যাম্প না হওয়ায় চরম ভোগান্তির শিকার এলাকার বাসিন্দারা। রাজ্যজুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। জেলা প্রশাসনের নির্দেশ অনুযায়ী বুধবার মালদার গাজোল ব্লকের আলাল গ্রাম পঞ্চায়েতের ময়না এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প হওয়ার কথা ছিল। কিন্তু রাতে প্রধানকে ফোন করে জানিয়ে দেওয়া হয় এই ক্যাম্প বুধবার হচ্ছে না। যদিও কী কারনে ক্যাম্প স্থগিত রাখা হল সেই বিষয়ে কিছুই জানানো হয়নি প্রধানকে।


আলাল গ্রাম পঞ্চায়েতের বিজেপি প্রধান উমা মন্ডল বলেন, কী রংয়ের প্যান্ডেল হবে তাকে আগাম জানানো হয়নি। গেরুয়া এবং সাদা রঙের প্যান্ডেল করা হয়েছে দুয়ারে সরকার ক্যাম্পে। নীল-সাদার পরিবর্তে গেরুয়া রং ব্যবহার করাতেই বাতিল করে দেওয়া হয়েছে দুয়ারে সরকার ক্যাম্প। আর ক্যাম্প বাতিল হওয়ায় চূড়ান্ত ভোগান্তির শিকার স্থানীয় বাসিন্দারা। কাজকর্ম ছেড়ে কেউ লক্ষ্মীর ভান্ডার আবার কেউ অন্য কোন সরকারি প্রকল্পের সুবিধে পেতে হাজির হয়েছিলেন দুয়ারে সরকারের ক্যাম্পে। কিন্তু এসে জানতে পারেন দুয়ারে সরকার হচ্ছে না। আর এতে তীব্র ক্ষোভ প্রকাশ করেন ক্যাম্পে আসা মানুষজন।


বিজেপি প্রধানের অভিযোগ অস্বীকার করেছেন গাজলের বিডিও অরুণ কুমার সর্দার। তিনি বলেন কর্মী কম রয়েছে তাই ক্যাম্প করা সম্ভব হচ্ছে না। রঙের কোনও বিষয় নাই। আগামী দু'দিনের মধ্যে ওই এলাকায় আবার ক্যাম্প করা হবে। বিজেপির তোলা অভিযোগকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূলও।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)